জনপ্রিয়তা কমছে, আসন্ন উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে “মোদী ম্যাজিকে” ভরসা রাখতে পারছে না সংঘও

সম্প্রতি উত্তরপ্রদেশের পঞ্চায়েত নির্বাচনে বিপুলভাবে পরাজয় হয়েছে বিজেপি প্রার্থীদের
জনপ্রিয়তা কমছে, আসন্ন উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে “মোদী ম্যাজিকে” ভরসা রাখতে পারছে না সংঘও
ফাইল চিত্র

কোভিডের দ্বিতীয় ঢেউ সামলাতে না পেরে বিশ্ববাজারে মুখ পুড়েছে ব্র্যান্ড মোদির। তা নিয়ে প্রশ্ন উঠেছে দলের অন্দরেও। তাহলে উত্তরপ্রদেশে ভোট বৈতরণী কীভাবে পার হওয়া যাবে? তা নিয়ে গোপনে বৈঠক হল বিজেপি ও আরএসএসের।

সূত্রে জানা গিয়েছে, উত্তরপ্রদেশ জয়ের নীলনকশার তৈরিতে রবিবার দিল্লিতে বৈঠকে বসেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং আরএসএসের সাধারণ সম্পাদক দত্তাত্রেয় হোসাবলে। বৈঠকে ছিলেন আরএসএসের উত্তরপ্রদেশে দায়িত্বপ্রাপ্ত নেতা সুনীল বনশলও।

উত্তরপ্রদেশে প্রধান সমস্যা করোনা পরিস্থিতি। করোনার দ্বিতীয় ঢেউ যে মোদির ভাবমূর্তি নষ্ট করেছে, তা মানছে আরএসএসও। তাই কীভাবে জনপ্রিয়তা ফিরিয়ে এনে মোদির ভাবমূর্তি আবার সাধারণ মানুষের কাছে তুলে ধরা যায়, তাই নিয়ে ভাবনাচিন্তা চলছে।

উত্তরপ্রদেশে জয়ী হতে না পারলে তার প্রভাব ২০২৪- এর লোকসভা নির্বাচনে প্রভাব ফেলতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহল। সেক্ষেত্রে এই নির্বাচন বিজেপির কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। কিন্তু উত্তরপ্রদেশের করোনাভাইরাস মোকাবিলায় একপ্রকার ব্যর্থ রাজ্য সরকার।

গঙ্গা-যমুনায় মৃতদেহের সংখ্যা বাড়ছে। কোথাও আবার বালি চাপা দিয়ে দেওয়া হচ্ছে দেহ। ভোট বাক্সে যে তার প্রতিফলন হবে না, সে কথা নিশ্চিত করে কেউই বলতে পারছে না। পুর-পঞ্চায়েত নির্বাচনে তারা কিছুটা প্রভাব দেখা দিয়েছে। মথুরা ও বারাণসীতে হেরে গিয়েছে বিজেপি। কাজেই উত্তরপ্রদেশে নির্বাচন যে যথেষ্ট গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছে, সে-কথা স্বীকার করছে বিজেপির শীর্ষ নেতৃত্ব।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in