Dollar vs Rupee: টাকার দামে সর্বকালীন পতন, তবে স্বস্তি শেয়ার বাজারে

শুক্রবার বাজার বন্ধের সময় মার্কিন ডলারের (US) তুলনায় টাকার দাম দাঁড়িয়েছে ৭৮ টাকা ৩৩ পয়সা।
শেয়ার বাজার
শেয়ার বাজারফাইল ছবি সংগৃহীত

সব রেকর্ড পিছনে ফেলে টাকার দাম কমছে। শুক্রবার বাজার বন্ধের সময় মার্কিন ডলারের (US) অনুপাতে টাকার দাম দাঁড়িয়েছে ৭৮ টাকা ৩৩ পয়সা। যেখানে, গত বৃহস্পতিবার দিনের শেষে মার্কিন ডলারের অনুপাতে টাকার দাম ছিল ৭৮ টাকা ৩২ পয়সা।

শুক্রবার, বাজার খুলতেই ডলারের তুলনায় টাকার দাম কিছুটা ঊর্ধ্বমুখী হয়। দাম দাঁড়ায় ৭৮ টাকা ২০ পয়সা। যদিও কিছু সময় যেতেই বাজার ওঠা-নামা করতে থাকে। সারাদিনের মধ্যে টাকার (Intra-day High) সর্বোচ্চ দাম ছিল ৭৮ টাকা ১৯ পয়সা, এবং সর্বনিম্ন (Intra-day High) দাম ছিল ৭৮ টাকা ৩৫ পয়সা।

টাকার দাম পতনের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে অপরিশোধিত তেলের দাম। আন্তর্জাতিক বাজারে ব্যারেল পিছু ব্রেন্ট ক্রুড অয়েলের দাম ১.১৩ শতাংশ বেড়ে ১১১.২৯ মার্কিন ডলার হয়েছে।

অন্যদিকে, বম্বে স্টক এক্সচেঞ্জের শেয়ার (Sensex) বাজার আজ ঊর্ধ্বমুখী ছিল। দিনের শেষে ৪৬২.২৬ পয়েন্ট বেড়ে সেনসেক্স দাড়িয়েছে ৫২,৭২৭.৯৮ পয়েন্ট। এদিন সেনসেক্সে ডে হাই ছিল ৫২,৮৯০.৮৪ পয়েন্ট। ডে লো ৫২,৪৫৩.৫৯ পয়েন্ট।

সূচক বেড়েছে নিফটিরও। দিনের শেষে ১৪২.৬০ পয়েন্ট বেড়ে নিফটির সূচক দাঁড়িয়েছে ১৫,৬৯৯.২৫ পয়েন্ট।

এদিকে, রিজার্ভ ব্যাঙ্কের ডেপুটি গভর্নর মাইকেল ডি পাত্র (Michael D Patra) শুক্রবার বলেছেন যে কেন্দ্রীয় ব্যাঙ্ক ভারতীয় মুদ্রার ‘পতনের ধাক্কা’ চলতে দেবে না। তিনি জানিয়েছেন, ‘সাম্প্রতিক সময়ে ভারতীয় মুদ্রার চরম অবমূল্যায়ন হয়েছে।’

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in