'মোদী হ্যায় তো মুমকিন হ্যায়' - ডলারের তুলনায় টাকার দামে রেকর্ড পতনে বিরোধীদের নিশানায় মোদী সরকার

গত শুক্রবারও টাকার দাম কমেছিল। ওইদিন বাজার বন্ধ হওয়ার সময় ডলার প্রতি ভারতীয় মুদ্রার দাম ছিল ৭৭.৫ টাকা। সোমবার বাজার খোলার সময় তা আরও নেমে হয় ৭৭.৪১ টাকা।
'মোদী হ্যায় তো মুমকিন হ্যায়' - ডলারের তুলনায় টাকার দামে রেকর্ড পতনে বিরোধীদের নিশানায় মোদী সরকার
ডলারের তুলনায় টাকার দামে রেকর্ড পতনছবি প্রতীকী

টাকার দামে রেকর্ড পতন। সোমবার সকালে মার্কিন ডলার প্রতি টাকার দাম সর্বনিম্ন হারে পৌঁছায়। ৫১ পয়সা পড়ে ডলার প্রতি পিছু ভারতীয় মুদ্রার দাম দাঁড়িয়েছে ৭৭.৪১ টাকা। এই পতন নিয়ে কেন্দ্র সরকারকে তীব্র আক্রমণ করেছেন বিরোধীরা।

গত শুক্রবারও টাকার দাম কমেছিল। ওইদিন বাজার বন্ধ হওয়ার সময় ডলার প্রতি ভারতীয় মুদ্রার দাম ছিল ৭৭.৫ টাকা। সোমবার বাজার খোলার সময় তা আরও নেমে হয় ৭৭.৪১ টাকা। এই নিয়ে মোদী সরকারকে কটাক্ষ করে কংগ্রেস নেতা রণদীপ সিং সূর্জেওয়ালা টুইটারে লেখেন, "ভারতের ইতিহাসে আজ টাকা আইসিইউ-তে আছে। টাকা গাইড বোর্ডের সময়সীমা অনেকদিন অতিক্রম করেছে। গত ৭৫ বছরে NPA সর্বোচ্চ। বেকারত্বের হার সর্বাধিক। মূল্যবৃদ্ধি আমজনতার কোমর ভেঙে দিয়েছে, পেট্রোল ও ডিজেলের দাম সর্বাধিক। মোদী থাকলে সব সম্ভব।"

অন্যদিকে বাজার খোলার পর সেনসেক্স ও নিফটিতেও পতন হয়েছে। বাজার খোলার সময় সেনসেক্স পড়েছে ৭১৩ পয়েন্টের বেশি এবং নিফটি পড়েছে ২৪৮ পয়েন্ট। তবে সকাল ১o টায় নিফটি ইনডেক্স ফের সবুজ হয়।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.