RSS দেশকে “হিন্দু রাষ্ট্র” করতে চাইছে - অভিযোগ শিখ সংগঠন শিরোমণি গুরুদ্বারা প্রবন্ধিক কমিটির

দেশকে একটি হিন্দু রাষ্ট্রে পরিণত করার সবরকম চেষ্টা চালাচ্ছে আরএসএস। মঙ্গলবার একটি রেজোলিউশন পাশ করিয়ে আরএসএস-এর তীব্র নিন্দা করেছে শিরোমণি গুরুদ্বারা প্রবন্ধিক কমিটি (এসজিপিসি)
RSS দেশকে “হিন্দু রাষ্ট্র” করতে চাইছে - অভিযোগ শিখ সংগঠন শিরোমণি গুরুদ্বারা প্রবন্ধিক কমিটির
ছবি- শিরোমণি গুরুদ্বারা প্রবন্ধিক কমিটির ওয়েবসাইট

নয়াদিল্লি, ৭ এপ্রিল: দেশকে একটি হিন্দু রাষ্ট্রে পরিণত করার সবরকম চেষ্টা চালাচ্ছে আরএসএস। মঙ্গলবার একটি রেজোলিউশন পাশ করিয়ে আরএসএস-এর করা এই প্রচেষ্টার তীব্র নিন্দা করেছে শিরোমণি গুরুদ্বারা প্রবন্ধিক কমিটি (এসজিপিসি)। আরএসএস যেমনটা চাইছে সেরকম না করে দেশে সমস্ত ধর্মের সমানাধিকার রক্ষা করতে হবে বলে কেন্দ্রের কাছে আবেদনও করা হয়েছে এসজিপিসির তরফে।

শিখ নির্বাচিত এই কমিটি নিজেদের বাজেট অধিবেশনে বেশ কিছু রেজোলিউশন পাশ করিয়েছে নিজেদের সম্প্রদায়ের কথা ভেবে। এই রেজোলিউশনগুলো নিয়ে আসেন কমিটির প্রেসিডেন্ট বিবি জগির কউর। রেজোলিউশনে সম্মতি জানিয়েছেন কমিটির অন্যান্য সদস্যরা। আরএসএস নিয়ে রেজোলিউশনে উল্লেখ করা হয়েছে, 'ভারত একটি ধর্ম নিরপেক্ষ, ভাষা নিরপেক্ষ দেশ। স্বাধীনতার স্বার্থে প্রত্যেক ধর্মের মানুষের অবদান রয়েছে। বিশেষ করে শিখ সম্প্রদায়ের অবদান উল্লেখযোগ্য। ৮০ শতাংশ আত্মবলিদান শিখরাই দিয়েছিলেন দেশের স্বাধীনতার স্বার্থে। কিন্তু, দুর্ভাগ্যজনকভাবে বেশ কিছু সময় ধরে দেশকে হিন্দু রাষ্ট্র বানানোর স্বার্থে অন্যান্য ধর্মের মানুষদের অবমাননা করা হচ্ছে। সংখ্যালঘুদের প্রত্যক্ষ বা পরোক্ষভাবে নিশানা করা হচ্ছে।

এই রেজোলিউশনে কেন্দ্রকে সমস্ত ধর্মের মানুষের স্বার্থ রক্ষার কথাও বলা হয়েছে। যে বা যারা সংখ্যালঘুদের অবদমিত করার চেষ্টা করছে তাদের যেন উপযুক্ত শাস্তি দেওয়া হয়, সেই আবেদনও করা হয়েছে এই রেজোলিউশনে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in