কারা হুমকি দিয়েছিলো নাম প্রকাশ করুন পুনাওয়ালা - দাবি কংগ্রেস, শিবসেনার
আদর পুনাওয়ালাফাইল ছবি সংগৃহীত

কারা হুমকি দিয়েছিলো নাম প্রকাশ করুন পুনাওয়ালা - দাবি কংগ্রেস, শিবসেনার

মহারাষ্ট্রের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শম্ভুরাহ দেশাই বলেন, "কেউ যদি আদর পুনাওয়ালাকে হুমকি দিয়ে থাকেন, তাহলে তাঁদের নাম সহ পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করুন উনি। আমরা তদন্ত করবো এই ঘটনার।"

দেশে করোনা ভাইরাসের বাড়বাড়ন্তের সময় দেশ ছেড়ে লন্ডনে গিয়ে উঠেছেন সিরাম ইন্সটিটিউটের সিইও আদর পুনাওয়ালা। তাঁর অভিযোগ, বেশ কয়েকজন ক্ষমতাবান ব্যক্তির কাছ থেকে 'হুমকি ফোন' পেয়েছেন তিনি। তাই কিছুদিনের জন্য দেশ ছাড়ছেন তিনি। আদর পুনাওয়ালার কাছে এই সমস্ত নেতাদের নাম প্রকাশ‍্যে আনার দাবি তুললেন বিরোধী নেতারা। নেতাদের নাম সহ থানায় লিখিত অভিযোগ দায়েরের দাবিও করেছেন তাঁরা।

মহারাষ্ট্রের কংগ্রেস প্রধান নানা পাটোল সোমবার বলেছেন, "এই দেশে কেউ ওনার (আদর পুনাওয়ালা) কোনো ক্ষতি করতে পারবে না। কংগ্রেস ওনার সাথে থাকবে। তবে ওনাকেই অবশ্যই সেই সমস্ত নেতাদের নাম প্রকাশ‍্যে আনতে হবে যাঁরা ওনাকে হুমকি দিয়েছেন বলে অভিযোগ করছেন উনি।"

মহারাষ্ট্রের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শম্ভুরাহ দেশাইয়ের গলাতেও একই সুর। তিনি বলেন, "কেউ যদি আদর পুনাওয়ালাকে হুমকি দিয়ে থাকেন, তাহলে তাঁদের নাম সহ পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করুন উনি। আমরা তদন্ত করবো এই ঘটনার।"

এপ্রিল মাসেই সিরাম ইন্সটিটিউট অফ ইন্ডিয়া তাদের সিইও আদর পুনাওয়ালার জন্য অতিরিক্ত সুরক্ষার দাবি তুলেছিল। তাদের অভিযোগ ছিল, ভ‍্যাকসিনের জন্য হুমকি দেওয়া হচ্ছে আদর পুনাওয়ালাকে। এই হুমকির অভিযোগ খতিয়ে দেখে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফ থেকে তাঁকে "Y ক‍্যাটাগরির" নিরাপত্তা দেওয়া হয়। কিন্তু এরপরই স্ত্রী-সন্তান সহ লন্ডনের উদ্দেশ্যে পাড়ি দেন সিরাম সিইও। সেখানে গিয়ে "দ‍্য টাইমস"-কে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি বলেন, দ্রুত ভ‍্যাকসিন সরবরাহের দাবিতে ভারতের কয়েকজন শক্তিশালীর ব‍্যক্তির কাছ থেকে হুমকি ফোন পেয়েছেন তিনি। তাই ভারত ছাড়তে বাধ্য হয়েছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in