প্রাক্তন TERI প্রধানের দায়ের করা মামলায় নিঃশর্ত ক্ষমা চাইতে রাজী অর্ণব গোস্বামী

২০১৬ সালের ফেব্রুয়ারী মাসে রিপাবলিক টিভি সহ বেশ কয়েকটি মিডিয়া সংস্থার বিরুদ্ধে একটি অবমাননার মামলা দায়ের করেছিলেন প্রাক্তন TERI প্রধান পাচৌরি।
অর্ণব গোস্বামী
অর্ণব গোস্বামীফাইল ছবি সংগৃহীত

প্রাক্তন এনার্জি অ্যান্ড রিসোর্সেস ইনস্টিটিউট (TERI)-এর প্রধান প্রয়াত রাজেন্দ্র কুমার পাচৌরির দায়ের করা আদালত অবমাননার মামলায় নিঃশর্ত ক্ষমা চাইতে রাজী হলেন রিপাবলিক টিভি নেটওয়ার্কের প্রধান এবং প্রাইম টাইম অ্যাঙ্কর, অর্ণব গোস্বামী।

২০১৬ সালের ফেব্রুয়ারী মাসে রিপাবলিক টিভি সহ বেশ কয়েকটি মিডিয়া সংস্থার বিরুদ্ধে একটি অবমাননার মামলা দায়ের করেছিলেন পাচৌরি। আবেদনে তিনি জানিয়েছিলেন আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও তিনি মিডিয়া ট্রায়ালের বিষয়বস্তুতে পরিণত হয়েছেন। এতে তাঁর মানহানি হচ্ছে এবং এর জেরে তদন্তও প্রভাবিত হচ্ছে। উল্লেখ্য, পাচৌরির বিরুদ্ধে TERI-এর এক কর্মী যৌন হয়রানির অভিযোগ এনেছিলেন।

বিচারপতি মনমীত প্রীতম সিং অরোরা বুধবার তাঁর আদেশে জানিয়েছেন, আগামী এক সপ্তাহের মধ্যে নিঃশর্ত ক্ষমা চাওয়ার জন্য আদালতে একটি হলফনামা দাখিল করবেন অর্ণব গোস্বামী।  তিনি তাঁর কৌঁসুলি মারফত আদালতে একথা জানিয়েছেন।

ইকোনমিক টাইমস এবং এর সিনিয়র সহকারী সম্পাদক রাঘব ওহরি ইতিমধ্যেই এই বিষয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন। বিচারপতি অরোরা এটিকে তিন দিনের মধ্যে রেকর্ডে আনার নির্দেশ দিয়েছেন।

দিল্লি-ভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান TERI-এর একজন ২৯ বছর বয়সী গবেষক, সংস্থার তৎকালীন প্রধান পাচৌরির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছিলেন। ২০১৬ সালে এই নিয়ে যখন আদালতে অবমাননার মামলা দায়ের করেন পাচৌরি, তখন গোস্বামী টাইমস নাউ-এর এডিটর-ইন-চিফ ছিলেন।

উল্লেখ্য, ২০২০ সালে মারা যান আর কে পাচৌরি।

-With IANS Inputs

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in