রেটিং-এ দুর্নীতি করতে বার্ক-এর প্রাক্তন সিইওকে ৪০ লাখ টাকা দিয়েছিলেন রিপাবলিক টিভির অর্ণব গোস্বামী

রিপাবলিক টিভির এডিটর ইন চিফ অর্ণব গোস্বামী বার্ক-এর প্রাক্তন সিইও পার্থ দাশগুপ্তকে তিন বছর ধরে রিপাবলিক টিভির রেটিং উপরে রাখার জন্য মোট ৪০ লাখ টাকা দিয়েছিলেন।
অর্ণব গোস্বামী ও পার্থ দাশগুপ্ত
অর্ণব গোস্বামী ও পার্থ দাশগুপ্তফাইল ছবি সংগৃহীত

রিপাবলিক টিভির এডিটর ইন চিফ অর্ণব গোস্বামী বার্ক-এর প্রাক্তন সিইও পার্থ দাশগুপ্তকে দু'টি আলাদা ছুটির দিনের জন্য ১২ হাজার মার্কিন ডলার দিয়েছিলেন। এমনকী, তিন বছর ধরে রিপাবলিক টিভির রেটিং উপরে রাখার জন্য মোট ৪০ লাখ টাকাও দিয়েছিলেন। দাশগুপ্ত হাতে লেখা বিবৃতিতে মুম্বই পুলিশের কাছে এমনটাই দাবি করেছেন বলে ইন্ডিয়ান এক্সপ্রেসে এক প্রতিবেদন প্রকাশিত হয়েছে।

মুম্বই পুলিশ এ বিষয়ে ৩ হাজার ৬০০ পাতার একটি সাপ্লিমেন্টরি চার্জশিট ফাইল করেছে গত ১১ জানুয়ারি। বার্ক-এর প্রাক্তন সিইও রোমি রামগারহিয়া এবয রিপাবলিক মিডিয়া নেটওয়ার্কের সিইও বিকাশ কানচন্দানির বিরুদ্ধে চ্যানেল রেটিংয়ে দুর্নীতি করার অভিযোগ করা হয়েছিল এই চার্জশিটে। এর আগে প্রথম চার্জশিটটি দাখিল করা হয়েছিল ২০২০ সালের নভেম্বর মাসে ১২ জনের বিরুদ্ধে।

দাশগুপ্তর পরের জমা করা বিবৃতিটি রেকর্ড করা হয়েছিল ২০২০ সালের ২৭ ডিসেম্বর। এই চার্জশিটে বার্ক-এর ফরেনসিক অডিট রিপোর্ট, ৫৯ জনের সাক্ষী এবং দাশগুপ্ত ও গোস্বামীর হোয়াটসঅ্যাপ রয়েছে। অডিট রিপোর্টে উল্লেখ করা হয়েছে, রিপাবলিক, টাইমস নাও এবং আজ তক-এর মতো চ্যানেলগুলোর রেটিং আগে থেকেই ঠিক করে রাখতেন বার্ক-এর প্রধানরা।

দা্শগুপ্ত জানিয়েছেন, ২০০৪ সাল থেকে অর্ণব গোস্বামীকে চিনতেন। টাইমস নাও-তে তাঁরা একসঙ্গে কাজও করেছেন। ২০১৩ সালে তিনি বার্ক-এ যোগ দেন। এরপর ২০১৭ সালে রিপাবলিক টিভি এনেছিলেন অর্ণব গোস্বামী। রিপাবলিক টিভি আনার আগেও অর্ণব তাঁর সঙ্গে আলোচনা করেছিলেন এবং পরোক্ষভাবে সাহায্যও চেয়েছিলেন ভালো রেটিং পাইয়ে দেওয়ার জন্য। এর বদলে ভবিষ্যতে তাঁকে সাহায্য করার আশ্বাসও দিয়েছিলেন অর্ণব।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in