প্রজাতন্ত্র দিবসে লালকেল্লায় তান্ডবের মূল অভিযুক্ত দীপ সিধু গ্রেফতার
দীপ সিধু ছবি দীপ সিধুর ট্যুইটার থেকে সংগৃহীত

প্রজাতন্ত্র দিবসে লালকেল্লায় তান্ডবের মূল অভিযুক্ত দীপ সিধু গ্রেফতার

প্রজাতন্ত্র দিবসের দিন কৃষকদের ট্র‍্যাক্টর মিছিল চলাকালীন লালকেল্লায় যে তান্ডব চালানো হয়েছিল সেই ঘটনার মূল অভিযুক্ত ছিল অভিনেতা তথা সমাজকর্মী দীপ সিধু।

গ্রেফতার করা হলো দীপ সিধুকে। দিল্লি পুলিশের বিশেষ বিভাগের অফিসাররা আজ সকালে গ্রেফতার করেছে তাঁকে। প্রজাতন্ত্র দিবসের দিন কৃষকদের ট্র‍্যাক্টর মিছিল চলাকালীন লালকেল্লায় যে তান্ডব চালানো হয়েছিল সেই ঘটনার মূল অভিযুক্ত ছিল অভিনেতা তথা সমাজকর্মী দীপ সিধু।

লালকেল্লা তান্ডবের পরই দীপ সিধু ও আরও তিনজন অভিযুক্তের বিরুদ্ধে এফআইআর দায়ের করে দিল্লি পুলিশ। কিন্তু চারজনই আত্মগোপন করেছিলেন। পুলিশ এই চারজনের খবরাখবর জানানোর জন্য ১ লক্ষ টাকার পুরস্কার ঘোষণা করেছিল।

প্রজাতন্ত্র দিবসে ট্র‍্যাক্টর মিছিলের সময় দীপ সিধুর নেতৃত্বে বেশ কয়েকজন বিক্ষোভকারী লালকেল্লায় পৌঁছে যায়। সেখানে জাতীয় পতাকার পাশেই উড়িয়ে দেওয়া হয় ধর্মীয় পতাকা। এই ঘটনায় ক্ষুব্ধ হয়ে ওঠেন দেশবাসী। সমালোচনার মুখে পড়ে কৃষকদের আন্দোলন। যদিও কৃষকরা এই ঘটনায় ষড়যন্ত্রের অভিযোগ তোলেন। তাঁরা জানান, লালকেল্লা যাওয়ার কোনো পরিকল্পনাই ছিল না তাঁদের।

লালকেল্লা তান্ডবের পরই সোশ্যাল মিডিয়ায় দীপ সিধুর বেশ কয়েকটি ছবি ভাইরাল হয় যেখানে তাঁকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাথে দেখা গিয়েছে, যা কৃষকদের তোলা ষড়যন্ত্রের অভিযোগ আরো দৃঢ় করে। এই ছবিগুলো দেখিয়ে দীপ সিধুর বিরুদ্ধে তদন্তের দাবি তুলেছিলেন কৃষকরা।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in