‘২০২১-এ যারা পাশ করেছেন তাঁরা আবেদনের যোগ্য নন’ - HDFC ব্যাঙ্কের নিয়োগ বিজ্ঞাপন ঘিরে বিতর্ক

ব্যাঙ্কের মুখপাত্র জানান, এটা টাইপের ভুল, এই ভুলের জন্য আমরা ক্ষমাপ্রার্থী। নিয়োগের শর্তাবলী পূরণ হলে যে কোনো বছরে পাশ করা স্নাতকরাই এই পদে আবেদন করার যোগ্য। ইতিমধ্যেই সংশোধিত বিজ্ঞাপন প্রকাশিত হয়েছে।
এইচডিএফসি ব্যাঙ্কের যে বিজ্ঞাপন ঘিরে বিতর্ক
এইচডিএফসি ব্যাঙ্কের যে বিজ্ঞাপন ঘিরে বিতর্কছবি রামাচান শিমরের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

‘২০২১-এ যারা পাশ করেছেন তাঁরা আবেদনের যোগ্য নন’। চেন্নাইতে এইচডিএফসি ব্যাঙ্কের এক নিয়োগ বিজ্ঞাপনের এই বয়ান ঘিরে তুমুল বিতর্ক তৈরি হল। নেট দুনিয়ায় তুমুল বিতর্কের মাঝেই এইচডিএফসি ব্যাঙ্কের পক্ষ থেকে সংশোধিত বিজ্ঞাপন প্রকাশিত হয়েছে। যদিও এই সংশোধনীর আগেই সোশ্যাল মিডিয়া জুড়ে সমালোচনার ঝড় বয়ে যায়।

সম্প্রতি তামিলনাড়ুতে এইচডিএফসি ব্যাঙ্কের পক্ষ থেকে ব্র্যাঞ্চ সেলস অফিসার নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়। ব্যাঙ্কের হয়ে ব্যাঙ্কের এক ভেন্ডর এই বিজ্ঞাপন দেন। যে বিজ্ঞাপনে এইচডিএফসি ব্যাঙ্কের লোগো সহ লেখা ছিলো ‘উই আন্ডারস্ট্যান্ড ইয়োর ওয়ার্ল্ড’। এর নীচেই লেখা ছিলো ২৮ বছরের কমবয়সীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন। মাদুরাই, রামানাথাপুরম, শিবগঙ্গা এবং বিরুধুনগরের জন্য এই নিয়োগ করা হবে। এর নীচেই লেখা ছিল ‘২০২১-এ যারা পাশ করেছেন তাঁরা আবেদনের যোগ্য নন’।

এই বিজ্ঞাপন প্রকাশিত হতেই রামাচান শিমরে নামক এক ট্যুইটার ব্যবহারকারী এই বিজ্ঞাপনের কাটিং সহ ট্যুইট করেন। নিজের ট্যুইটের সঙ্গে তিনি লেখেন – ‘আমি মনে করিনা এইচডিএফসি ব্যাঙ্ক পৃথিবীকে বোঝে। একবার নিয়োগের যোগ্যতার জায়গাটা দেখুন। ২০২১-এর সমস্ত গ্র্যাজুয়েটকে বিদায় জানিয়ে দেওয়া হয়েছে।’

এই ঘটনার পরেই আইএএনএস-এর পক্ষ থেকে এইচডিএফসি ব্যাঙ্কের সঙ্গে যোগাযোগ করা হয়। ব্যাঙ্কের পক্ষ থেকে এক মুখপাত্র জানান, এটা টাইপের ভুল এবং এই ভুলের জন্য আমরা ক্ষমাপ্রার্থী। নিয়োগের শর্তাবলী পূরণ হলে যে কোনো বছরে পাশ করা স্নাতকরাই এই পদে আবেদন করার যোগ্য। আমরা ইতিমধ্যেই সংশোধিত বিজ্ঞাপন প্রকাশ করেছি।

এই ঘটনার পর আজই একাধিক চাকরিপ্রার্থীর ইন্টারভিউ নেওয়া হয়েছে। জানা গেছে এঁদের অনেকেই ২০২১ সালে স্নাতক হয়েছেন।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in