Ravish Kumar: এবার NDTV ছাড়লেন রবীশ কুমার

সোমবার এনডিটিভির পরিচালন গোষ্ঠী থেকে ইস্তফা দিয়েছেন চ্যানেলের প্রতিষ্ঠাতা প্রণয় রায় ও তাঁর স্ত্রী রাধিকা রায়। এর কয়েক ঘণ্টার মধ্যেই ইস্তফা দিলেন রামন ম্যাগসেসে পুরষ্কার জয়ী সাংবাদিক রবীশ কুমার।
রবীশ কুমার
রবীশ কুমারফাইল ছবি

এনডিটিভির সিনিয়র এক্সিকিউটিভ এডিটরের পদ থেকে ইস্তফা দিলেন সাংবাদিক রবীশ কুমার। বুধবার এক অভ্যন্তরীণ ইমেইল বার্তায় একথা জানিয়েছে চ্যানেল। সোমবার গভীর রাতে এনডিটিভির পরিচালন গোষ্ঠী থেকে ইস্তফা দিয়েছেন চ্যানেলের প্রতিষ্ঠাতা প্রণয় রায় এবং তাঁর স্ত্রী রাধিকা রায়। এর কয়েক ঘণ্টার মধ্যেই ইস্তফা দিলেন রামন ম্যাগসেসে পুরষ্কার জয়ী সাংবাদিক রবীশ কুমার। রবীশ কুমারের সঞ্চালনায় প্রাইম টাইম, দেশ কি বাত, হাম লোগ ইত্যাদি প্রোগ্রামগুলি আমজনতার মধ্যে ব্যাপক জনপ্রিয়।

এনডিটিভির তরফ থেকে রবীশ কুমারের পদত্যাগ পত্র গ্রহণ করা হয়েছে বলে জানা গেছে। চ্যানেলের তরফ থেকে বলা হয়েছে, "রবীশ কুমারের মতো এমন কম সাংবাদিকই আছেন, যাঁরা মানুষের মনে প্রভাব ফেলতে পারেন। ভিড়ের মধ্যেও তিনি সব জায়গায় নিজের ছাপ ফেলে যান। ভারত এবং আন্তর্জাতিক স্তরে একাধিক সম্মানজনক পুরষ্কার পেয়েছেন তিনি। তাঁর প্রতিদিনের প্রতিবেদনে গরীব, বঞ্চিতদের কথা উঠে আসে।"

উল্লেখ্য, ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে বঞ্চিতদের হয়ে আওয়াজ তোলার জন্য রামন ম্যাগসেসে পুরষ্কার পান রবীশ কুমার।

আদানি গ্রুপ এনডিটিভির ২৯.১৮ শতাংশ শেয়ার অধিগ্রহণ করার কয়েক ঘণ্টার মধ্যে সোমবার চ্যানেলটির পরিচালন গোষ্ঠীর - RRPR হোল্ডিং প্রাইভেট লিমিটেড - পদ থেকে ইস্তফা দেন প্রণয় রায় এবং রাধিকা রায়। প্রণয় রায় এনডিটিভির চেয়ারপারসন এবং রাধিকা রায় এক্সিকিউটিভ ডিরেক্টর।

RRPR হোল্ডিং প্রাইভেট লিমিটেড জানিয়েছে, তাৎক্ষনিক পদক্ষেপ হিসেবে সুদীপ্ত ভট্টাচার্য, সঞ্জয় পুগালিয়া এবং সেন্থিল সিনিয়াহ চেঙ্গালভারায়ণ নামের তিনজনকে ডিরেক্টর হিসেবে নিয়োগ করা হয়েছে। এই তিনজনকেই মনোনীত করেছে আদানি গ্রুপ।

এক দশকেরও বেশি সময় আগে বিশ্ব প্রধান কমার্শিয়াল প্রাইভেট লিমিটেড (VCPL) নামক একটি সংস্থার কাছ থেকে ৪১৩ কোটি টাকা ঋণ নিয়েছিল প্রণয় রায়ের নেতৃত্বাধীন RRPRH। ঋণের শর্ত ছিল, VCPL যে কোনও সময় NDTV-র ২৯.১৮ শতাংশ শেয়ার অধিগ্রহণ করবে। গত আগস্ট মাসে এই VCPL-কেই কিনে নেয় আদানির মিডিয়া সংক্রান্ত ব্যবসা দেখাশোনা করে যেই সংস্থা সেই এমজি মিডিয়া নেটওয়ার্ক। এই হিসেবে এনডিটিভির ২৯.১৮ শতাংশ শেয়ার আসে আদানির হাতে। সোমবার খাতায় কলমে এনডিটিভির শেয়ার হস্তান্তর হয় আদানির হাতে। এর কয়েক ঘণ্টা পরই RRPRH এর ডিরেক্টর পদ থেকে ইস্তফা দেন প্রণয় রায় ও তার স্ত্রী রাধিকা রায়।

রবীশ কুমার
আদানির অধিগ্রহণের পরই NDTV-র পরিচালন গোষ্ঠীর ডিরেক্টরের পদ থেকে ইস্তফা সস্ত্রীক প্রণয় রায়ের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in