লোকসভায় কংগ্রেস দলনেতার পদ থেকে সরলেন অধীর চৌধুরী, দায়িত্ব পেলেন রভণীত সিং বিট্টু

অধীর রঞ্জন চৌধুরীকে এই পদ থেকে সরানোর কারণ হিসেবে বলা হয়েছে – পশ্চিমবঙ্গে আসন্ন বিধানসভা নির্বাচন নিয়ে তিনি ব্যস্ত থাকবেন। তাই আপাতত তাঁকে অব্যাহতি দেওয়া হল।
লোকসভায় কংগ্রেস দলনেতার পদ থেকে সরলেন অধীর চৌধুরী, দায়িত্ব পেলেন রভণীত সিং বিট্টু
রভণীত সিং বিট্টু ও অধীর রঞ্জন চৌধুরীফাইল ছবি সংগৃহীত

লোকসভার বিরোধী দলনেতার পদ থেকে সরানো হল অধীর রঞ্জন চৌধুরীকে। তাঁর জায়গায় বিরোধী দলনেতা হয়েছেন পাঞ্জাব, লুধিয়ানার কংগ্রেস সাংসদ রভণীত সিং বিট্টু। সংসদের বাজেট অধিবেশনের বাকি পর্বে তিনিই দলকে নেতৃত্ব দেবেন। অধীর রঞ্জন চৌধুরীকে এই পদ থেকে সরানোর কারণ হিসেবে বলা হয়েছে – পশ্চিমবঙ্গে আসন্ন বিধানসভা নির্বাচন নিয়ে তিনি ব্যস্ত থাকবেন। তাই আপাতত তাঁকে অব্যাহতি দেওয়া হল।

অধীর চৌধুরীর পাশাপাশি সংসদে কংগ্রেসের উপ বিরোধী দলনেতা গৌরব গগৈ যেহেতু আসামের নির্বাচন নিয়ে ব্যস্ত থাকবেন তাই তাঁর কাজও আপাতত দেখাশোনা করবেন রভণীত সিং বিট্টু।

রভণীত সিং বিট্টু লোকসভায় কংগ্রেস দলনেতা হওয়ায় তাঁকে অভিনন্দন জানিয়েছে পাঞ্জাব কংগ্রেস। এক ট্যুইট বার্তায় তাঁকে পাঞ্জাব কংগ্রেসের পক্ষ থেকে অভিনন্দিত করা হয়।

১৯৯৫ সালে এক আক্রমণে নিহত পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিয়ন্ত সিং-এর নাতি রভণীত সিং বিট্টু কংগ্রেসের তিন বারের সাংসদ। ২০০৯ সালে তিনি আনন্দপুর সাহিব কেন্দ্র থেকে নির্বাচিত হন। ২০১৪ এবং ২০১৯ সালে তিনি লুধিয়ানা থেকে নির্বাচিত হন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in