প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতের পরই কেন্দ্রের ছাড়পত্র পেল ধনকুবের রাকেশ ঝুনঝুনওয়ালার Akasa Air

আকাসা এয়ার স্টক মার্কেট ইনভেস্টর রাকেশ ঝুনঝুনওয়ালার স্বপ্নের প্রকল্প।‌ জেট এয়ারওয়েজের প্রাক্তন সিইও বিনয় দুবে এটি পরিচালনা করেন। সামনের গ্রীষ্ম থেকেই ভারতের আকাশে উড়ান শুরু করবে আকাসা।
প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতের পরই কেন্দ্রের ছাড়পত্র পেল ধনকুবের রাকেশ ঝুনঝুনওয়ালার Akasa Air
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে রাকেশ ঝুনঝুনওয়ালা এবং তাঁর স্ত্রী রেখা ঝুনঝুনওয়ালাছবি সৌজন্যে সোশ্যাল মিডিয়া

কেন্দ্রীয় সরকারের ছাড়পত্র পেল ধনকুবের রাকেশ ঝুনঝুনওয়ালার বিমান সংস্থা আকাসা এয়ার (Akasa Air)। সোমবার সিভিল এভিয়েশন মন্ত্রকের কাছ থেকে 'নো অবজেকশন সার্টিফিকেট' বা NOC পেয়েছে বিমান সংস্থাটি। সামনের গ্রীষ্ম থেকেই ভারতের আকাশে উড়ান শুরু করবে আকাসা।

আকাসা এয়ারের চিফ এক্সিকিউটিভ অফিসার বিনয় দুবে জানিয়েছেন, "আকাসা এয়ার সফলভাবে চালু করার জন্য প্রয়োজনীয় সমস্ত শর্তে নিয়ন্ত্রক কর্তৃপক্ষের সাথে কাজ চালিয়ে যাব আমরা। আকাসা এয়ারের বিষয়ে বলতে গেলে, আমরা বিশ্বাস করি একটি শক্তিশালী বিমান পরিবহন ব্যবস্থা থাকা আমাদের জাতির অগ্রগতির জন্য গুরুত্বপূর্ণ।"

আকাসা এয়ার স্টক মার্কেট ইনভেস্টর রাকেশ ঝুনঝুনওয়ালার স্বপ্নের প্রকল্প।‌ জেট এয়ারওয়েজের প্রাক্তন সিইও বিনয় দুবে এটি পরিচালনা করেন। সম্প্রতি সিভিল এভিয়েশন মন্ত্রকের কাছ থেকে আকাসা এয়ার NOC, AOP (এয়ার অপারেটর পারমিট) এবং অন্যান্য পারমিটের জন্য আবেদন করেছিল‌। NOC অর্জন করা হলো প্রস্তাবিত এই এয়ারলাইনটির প্রথম পর্যায়। এরপর সিকিউরিটি ব‍্যাকগ্রাউন্ড পরীক্ষা করে AOP জারি করা হবে। এরপর এয়ারলাইনটির প্রযুক্তিগত কার্যকারিতা সুরক্ষা ছাড়পত্র পাবে।

গত মঙ্গলবার রাকেশ ঝুনঝুনওয়ালা এবং তাঁর ব‍্যাবসায়িক পার্টনার তথা স্ত্রী রেখা ঝুনঝুনওয়ালার সাথে সাক্ষাৎ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তারপরেই কেন্দ্রীয় সরকারের তরফ থেকে আকাসা এয়ারকে NOC দেওয়ার খবর প্রকাশ‍্যে এসেছে।

-With IANS Inputs

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে রাকেশ ঝুনঝুনওয়ালা এবং তাঁর স্ত্রী রেখা ঝুনঝুনওয়ালা
দখল নেওয়া বিমানবন্দরের ধার্য্য দামের থেকে ৮০০ কোটি টাকা কম দিয়েছে আদানি গোষ্ঠী - অভিযোগ AAEU-র

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in