Rajya Sabha: দ্রব্যমূল্য বৃদ্ধি, অগ্নিপথ নিয়ে আলোচনার দাবিতে অনড় বিরোধীরা, অধিবেশন স্থগিত রাজ্যসভায়

এদিন বিরোধীদের পক্ষ থেকে দ্রব্যমূল্য বৃদ্ধি এবং অগ্নিপথ প্রকল্প সহ একাধিক বিষয়ে আলোচনার দাবি জানানো হয়। যে দাবি না মানা হলে বিরোধীরা অধিবেশন কক্ষের ভেতরেই আলোচনার দাবিতে বিক্ষোভ শুরু করেন।
রাজ্যসভা
রাজ্যসভাপ্রতীকী ছবি সংগৃহীত

প্রবল হট্টগোলের জেরে শুক্রবারের মত মুলতুবি করে দেওয়া হল রাজ্যসভার অধিবেশন। এদিন বিরোধীদের পক্ষ থেকে দ্রব্যমূল্য বৃদ্ধি এবং অগ্নিপথ প্রকল্প সহ একাধিক বিষয়ে আলোচনার দাবি জানানো হয়। যে দাবি না মানা হলে বিরোধীরা অধিবেশন কক্ষের ভেতরেই আলোচনার দাবিতে বিক্ষোভ শুরু করেন। এরপরেই দিনের মত কক্ষের অধিবেশন মুলতুবি করে দেওয়া হয়।

চূড়ান্ত মুলতুবির আগে এদিন সকালে অধিবেশন শুরুর পরেই তা মুলতবি হয়ে যায়। এরপর অধিবেশন পুনরায় শুরু হবার পরেই, বিরোধী সদস্যরা আলোচনার দাবিতে ফের স্লোগান তুলে এবং প্ল্যাকার্ড নিয়ে ওয়েলের কাছে নেমে আসেন। আগামী সোমবার ফের অধিবেশন শুরু হবে।

শুক্রবার সকাল ১১ টায় হাউসের বৈঠক শুরু হলে ডেপুটি চেয়ারম্যান হরিবংশ আলোচনার জন্য প্রাপ্ত নোটিশ পড়া শুরু করার সাথে সাথে বিরোধী সদস্যরা স্লোগান দিতে শুরু করেন।

শান্তির জন্য বারবার আবেদন করা হলেও বিরোধীরা নিজেদের দাবিতে অনড় থাকেন। এরপর ডেপুটি চেয়ারম্যান দুপুর ১২টা পর্যন্ত অধিবেশন মুলতবি করেন।

বিরোধী সদস্যরা এই বিষয়ে আলোচনার জন্য ধারা ২৬৭ এর অধীনে অধিবেশন স্থগিতের নোটিশ দিয়েছিলেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in