তৃণমূল ও রাজ্যসভার সাংসদপদ ছাড়লেন দীনেশ ত্রিবেদী

তৃণমূল ছাড়লেও পশ্চিমবঙ্গের মানুষের জন্য কাজ করতে চান বলে জানিয়েছেন দীনেশ ত্রিবেদী। এতেই জল্পনা উঠছে তাহলে দীনেশ ত্রিবেদীও কী বিজেপিতে যোগ দিতে চলেছেন?
তৃণমূল ও রাজ্যসভার সাংসদপদ ছাড়লেন দীনেশ ত্রিবেদী
রাজ্যসভায় দীনেশ ত্রিবেদীছবি সংগৃহীত

রাজ‍্যসভার সাংসদ পদ ছাড়ার পাশাপাশি তৃণমূল ছাড়লেন দীনেশ ত্রিবেদী। রাজ‍্যসভাতে বক্তব্য রাখতে একথা ঘোষণা করেন তিনি। তৃণমূল ছাড়লেও পশ্চিমবঙ্গের মানুষের জন্য কাজ করতে চান বলে জানিয়েছেন তিনি। এতেই জল্পনা উঠছে তাহলে দীনেশ ত্রিবেদীও কী বিজেপিতে যোগ দিতে চলেছেন?

আজ রাজ‍্যসভাতে সাংসদ পদ থেকে নিজের ইস্তফা দেওয়ার সময় দীনেশ ত্রিবেদী বলেন, "আমার রাজ‍্যের সর্বত্র হিংসাত্মক ঘটনা ঘটছে। অথচ আমরা কিছু বলতে পারছি না। আমি রবীন্দ্রনাথ, নেতাজির ভূমি থেকে আসা মানুষ। তাই আমি এটা আর দেখতে পারছি না। আমি একটা দলে আছি, দলের শৃঙ্খলা মেনে চলতে হয় আমাকে। কিন্তু আমার দমবন্ধ হয়ে আসছে। এর চেয়ে ইস্তফা দেওয়া ভালো।"

এরপরই তিনি বলেন, "আমি তৃণমূল ছাড়ছি। তবে পশ্চিমবঙ্গের মানুষের হয়ে কাজ করতে চাই।" তাঁর আরও ব‍্যাখ‍্যা, "আমি আমার অন্তরের ডাক শুনেছি। সকলকেই কখনও না কখনো অন্তরাত্মার ডাক শুনতে হয়।" এতেই প্রাক্তন রেলমন্ত্রীর বিজেপিতে যোগ নিয়ে জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিক মহলে। এছাড়াও বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর করা একটি ট‍্যুইট রিট‍্যুইট করেছিলেন দীনেশ ত্রিবেদী। যা এই জল্পনাকে আরো উস্কে দিয়েছে।

যদিও রাজ‍্যসভার ডেপুটি চেয়ারম্যান দীনেশ ত্রিবেদীকে জানিয়েছেন, "এইভাবে ইস্তফা দেওয়া যায় না। একটি পদ্ধতি আছে এর। রাজ‍্যসভার চেয়ারম্যানের কাছে লিখিতভাবে পদত্যাগপত্র জমা দিন আপনি।" আশা করা হচ্ছে, যত শীঘ্র সম্ভব রাজ‍্যসভার চেয়ারম্যানের কাছে নিজের লিখিত পদত্যাগপত্র জমা দেবেন দীনেশ ত্রিবেদী।

আমাদের সার্ভেতে যোগ দিন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in