Rajasthan: মন্ত্রীসভায় রদবদলের আগে রাহুল গান্ধীর সঙ্গে দেখা করলেন শচীন পাইলট
অশোক গেহলট, অজয় মাকেন ও শচীন পাইলটফাইল ছবি, গ্রাফিক্স সুমিত্রা নন্দন

Rajasthan: মন্ত্রীসভায় রদবদলের আগে রাহুল গান্ধীর সঙ্গে দেখা করলেন শচীন পাইলট

কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর সঙ্গে দেখা করলেন রাজস্থানের প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী শচীন পাইলট। সূত্র অনুসারে – রাজস্থানের সমস্যা এবং মন্ত্রীসভার আসন্ন রদবদল এবং সাংগঠনিক পুনর্গঠনের বিষয়ে আলোচনা হয়েছে।

কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর সঙ্গে দেখা করলেন রাজস্থানের প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী শচীন পাইলট। বিশেষ সূত্র অনুসারে – বৈঠকে রাজস্থানের সমস্যা এবং রাজ্যে আসন্ন মন্ত্রীসভার রদবদল এবং সাংগঠনিক পুনর্গঠনের বিষয়ে আলোচনা হয়েছে।

তবে পাইলট বা রাজস্থান কংগ্রেসের দায়িত্বপ্রাপ্ত অজয় মাকেন কেউই বৈঠকের বিষয়ে কিছু বলেননি। কিন্তু দুজনেই রাহুল গান্ধীর সঙ্গে দেখা করে রাজস্থানের রাজনীতি নিয়ে আলোচনা করেছেন। সূত্রের খবর অনুযায়ী, রাহুল গান্ধী মুখ্যমন্ত্রী অশোক গেহলটের সঙ্গে কথা বলার পর শচীন পাইলটকে একটি সৌহার্দ্যপূর্ণ সমঝোতার আশ্বাস দিয়েছেন। মুখ্যমন্ত্রী অশোক গেহলট সুস্থ হওয়ার পরে দিল্লিতে আসতে পারেন।

কংগ্রেসের সাধারণ সম্পাদক রাজস্থানের দায়িত্বে থাকা অজয় মাকেন গত সপ্তাহে দিল্লিতে এক সংবাদিক সম্মেলনে বলেছিলেন যে রাজস্থানে মন্ত্রীসভা সম্প্রসারণ এবং সাংগঠনিক পুনর্গঠনের জন্য রোডম্যাপ প্রস্তুত। “যদি অশোক গেহলট অসুস্থ না হতেন তাহলে আমরা মন্ত্রিসভা সম্প্রসারণ করতাম এবং বোর্ড কর্পোরেশন এবং জেলা সভাপতিদের নিয়োগের জন্য রোডম্যাপ প্রস্তুত ছিল”। গত বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে এমনটাই বলেন মাকেন। তিনি আরও বলেন, “গেহলট এখনও অসুস্থ এবং বাড়ি থেকে তিনি তাঁর কাজ করছেন এবং তিনি সুস্থ হয়ে গেলে এটি করা হবে”।

শচীন পাইলটকে এই সম্পর্কে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, “রাজ্যস্তরে আমরা সব বিষয় নিয়ে আলোচনা করছি, কিন্তু যদি AICC স্তরে কিছু বলার থাকে, তা আমার আওতার বাইরে”।

সূত্র অনুসারে, পাইলট ক্যাম্প থেকে প্রায় পাঁচজনকে গেহলট মন্ত্রীসভায় স্থান দেওয়া হবে। বোর্ড এবং কর্পোরেশনের চেয়ারম্যান পদে নিয়োগও চূড়ান্ত করা হয়ে গেছে। গেহলট নিজেও মন্ত্রীসভা সম্প্রসারণে আগ্রহী, কংগ্রেস হাইকমান্ডও মন্ত্রীসভায় রদবদল চায়।

গেহলট এবং প্রাক্তন উপ -মুখ্যমন্ত্রী শচীন পাইলটের নেতৃত্বে রাজস্থানে কংগ্রেসের দুই গোষ্ঠীর মধ্যে দ্বন্দ্ব অব্যাহত রয়েছে। কারণ পাইলট শিবির জোর দিয়ে বলেছে যে, গত বছর তাঁর উত্থাপিত বিষয়গুলি এখনও দল বিবেচনা করেনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.