Rajasthan: রাজস্থানে মুখ্যমন্ত্রী জট, পাইলটকে জয়পুর ছাড়তে নিষেধ কংগ্রেস নেতৃত্বের

রাজস্থানের মুখ্যমন্ত্রী গেহলট রাহুল গান্ধীর সাথে দেখা করেন। যিনি শুক্রবার আবারও দলের সভাপতি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার অনিচ্ছা প্রকাশ করেছেন ও জানিয়েছেন তিনি একজন অ-গান্ধীকে দলের প্রধান করতে চান।
অশোক গেহলট ও শচীন পাইলট
অশোক গেহলট ও শচীন পাইলটফাইল ছবি ডেকান হেরাল্ডের সৌজন্যে

রাজস্থান নেতৃত্বের প্রশ্নে দলের শীর্ষস্থানীয় নেতৃত্ব শচীন পাইলটকে জয়পুরে থাকতে এবং চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া পর্যন্ত বিধায়কদের সঙ্গে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

ভারত জোড়ো যাত্রায় থাকার পরে শুক্রবার জয়পুরে আসেন পাইলট এবং দলীয় সিদ্ধান্তের জন্য তিনি অপেক্ষা করবেন বলে জানিয়েছেন।

এর আগে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট রাহুল গান্ধীর সাথে দেখা করেন। শুক্রবার রাহুল গান্ধী আবারও দলের সভাপতি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার অনিচ্ছা প্রকাশ করেছেন এবং জানিয়েছেন তিনি একজন অ-গান্ধীকে দলের প্রধান করতে চান।

অন্যদিকে অশোক গেহলট জানান, "আমি শীঘ্রই মনোনয়ন দাখিল করব এবং সময়ের প্রয়োজন মেনে বিরোধীদের এখন শক্তিশালী হওয়া প্রয়োজন...।" উল্লেখ্য, গেহলট দলীয় সভাপতি হবার পাশাপাশি মুখ্যমন্ত্রী হিসাবে কাজ চালিয়ে যেতে ইচ্ছুক ছিলেন। যদিও এদিন তিনি জানান, মুখ্যমন্ত্রী হিসাবে তাঁর উত্তরসূরির বিষয়ে দল সিদ্ধান্ত নেবে।

তবে, গেহলট মুখ্যমন্ত্রীর পদ ছেড়ে দলীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন, নাকি নির্বাচনের পরে পদত্যাগ করবেন তা এখনও স্পষ্ট নয়।

রাজস্থানের প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী শচীন পাইলট মুখ্যমন্ত্রী পদের জন্য শক্তিশালী প্রতিদ্বন্দ্বী হলেও রাজ্যে সি পি জোশী এবং বি ডি কাল্লা গোষ্ঠীও তাঁদের গোষ্ঠী থেকে কাউকে মুখ্যমন্ত্রী করার বিষয়ে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in