Rajasthan: পাকিস্তানের হয়ে চরবৃত্তির দায়ে গ্যাস এজেন্সির ডিরেক্টর গ্রেফতার

অভিযুক্তের উপর বেশ কয়েকদিন নজর রাখার পরে রাজ্য গোয়েন্দা দফতর এবং সাদার্ন কম্যান্ডের সামরিক গোয়েন্দারা ১২ সেপ্টেম্বর নারহাদের ইন্ডেন গ্যাস এজেন্সির ডিরেক্টর সন্দীপকুমারকে হেফাজতে নেয়।
ছবি প্রতীকী
ছবি প্রতীকীছবি সংগৃহীত

পাকিস্তানের গুপ্তচর সংস্থা ইন্টার সার্ভিসেস ইন্টেলিজেন্স আই এস আইএর হয়ে চরবৃত্তির দায়ে রাজস্থানে ইন্ডেন গ্যাস এজেন্সির এক অপারেটরকে গ্রেফতার করেছে রাজস্থান পুলিশ ও সামরিক গোয়েন্দা সংস্থা। অভিযুক্ত ৩০বছরের সন্দীপকুমার ঝুনঝুনু জেলার নারহাদের বাসিন্দা বলে জানা গেছে।

শুক্রবার গোয়েন্দা দফতরের ডিজি উমেশ মিশ্র জানান, এক পাকিস্তানি আধিকারিক নিয়মিত হোয়াটসঅ্যাপ, ভয়েসকল, ভিডিও কলের মাধ্যমে সন্দীপকুমারের সঙ্গে যোগাযোগ রাখত এবং অনেক টাকার বিনিময়ে নারহাদের সেনাশিবিরের গোপন গুরুত্বপূর্ণ তথ্য ও ছবি হাতাতো।

অভিযুক্তের উপর বেশ কয়েকদিন নজর রাখার পরে রাজ্য গোয়েন্দা দফতর এবং সাদার্ন কম্যান্ডের সামরিক গোয়েন্দারা ১২ সেপ্টেম্বর নারহাদের ইন্ডেন গ্যাস এজেন্সির ডিরেক্টর সন্দীপকুমারকে হেফাজতে নেয় এবং জয়পুরে নিয়ে আসা হয় জিজ্ঞাসাবাদের জন্য।

ডিজি মিশ্র জানিয়েছেন, ২০২১এর জুলাইতে পাকিস্তানি ওই অফিসার অভিযুক্তের মোবাইলে ফোন করে নারহাদের সেনা ঘাঁটির ছবি ও গুরুত্বপূর্ণ গোপন তথ্য চান।

টাকার লোভে অভিযুক্ত তথ্য পাচার করে এবং হোয়াটসঅ্যাপ চ্যাটে ব্যাঙ্ক অ্যাকাউন্ট জানানোর পরে টাকাও পেয়ে যায়।

তদন্ত করে বিষয়টি প্রমাণ হওয়ার পরে অফিসিয়াল সিক্রেটস অ্যাক্ট ১৯২৩এ তার বিরুদ্ধে মামলা দায়ের করে গ্রেফতার করা হয়েছে।

তদন্তে অভিযুক্তের অ্যাকাউন্টে সন্দেহজনক লেনদেনের খোঁজ মেলে। অভিযুক্ত যার কোন বিশ্বাসযোগ্য জবাব দিতে পারেনি।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in