Rajasthan: ১০ থেকে ২৪ মে সম্পূর্ণ লকডাউনের ঘোষণা
অশোক গেহলট ফাইল ছবি দ্য উইকের সৌজন্যে

Rajasthan: ১০ থেকে ২৪ মে সম্পূর্ণ লকডাউনের ঘোষণা

করোনা সংক্রমণ প্রতিরোধে কঠোর লকডাউনের পথে হাঁটলো রাজস্থান সরকার। বৃহস্পতিবার রাজস্থান সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে আগামী ১০ মে সকাল ৫টা থেকে শুরু হয়ে এই লকডাউন চলবে আগামী ২৪ মে সকাল ৫টা পর্যন্ত।

করোনা সংক্রমণ প্রতিরোধে কঠোর লকডাউনের পথে হাঁটলো রাজস্থান সরকার। বৃহস্পতিবার রাজস্থান সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে আগামী ১০ মে সকাল ৫টা থেকে শুরু হয়ে এই লকডাউন চলবে আগামী ২৪ মে সকাল ৫টা পর্যন্ত। বৃহস্পতিবার রাজ্য মন্ত্রীসভার এক ভার্চুয়াল বৈঠকের পর এই সিদ্ধান্ত জানানো হয়।

এদিন রাজস্থান সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে আগামী ৩১ মে পর্যন্ত রাজ্যে কোনো বিয়ের অনুষ্ঠান করা যাবে না। নিজের বাড়িতে বিয়ের অনুষ্ঠান করা যেতে পারে, কিন্তু তাতে ১১ জনের বেশি উপস্থিত থাকতে পারবেন না। ব্যবহার করা যাবেনা কোনো ডিজে, সাউন্ড সিস্টেম, ক্যাটারিং সার্ভিস। যারা আগে থেকেই বিয়ের জন্য বিভিন্ন অনুষ্ঠান স্থল বুকিং করেছিলেন তাদের বুকিং-এর টাকা ফিরিয়ে দেবার নির্দেশ দেওয়া হয়েছে।

এই লকডাউনে বন্ধ থাকবে সমস্ত ধর্মীয় স্থান। বন্ধ থাকবে সমস্ত প্রাইভেট এবং পাবলিক পরিবহন। শুধুমাত্র চিকিৎসা সংক্রান্ত কাজে যেসব গাড়ি ব্যবহৃত হয় তাদের জন্য ছাড় থাকবে।

এই সময় রাজ্য জুড়ে বন্ধ থাকবে মনরেগা সংক্রান্ত সমস্ত কাজ। আন্তরাজ্য এবং অন্তররাজ্য পরিবহন বন্ধ থাকবে। যাতায়াত করা যাবেনা।

পরিযায়ী শ্রমিকদের যাতে অসুবিধে না হয় তাই রাজ্যে সমস্ত উৎপাদন এবং নির্মাণ সংক্রান্ত কাজ করা যাবে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in