Rajasthan: ৪ বছরের দলিত শিশুকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার পুলিশকর্মী, ভোটের মুখে উত্তাল মরুরাজ্য়

People's Reporter: এসিপি বজরং সিং জানিয়েছেন, অভিযুক্ত এসআই ভূপেন্দ্র সিংহের বিরুদ্ধে ইতিমধ্যেই রহুওয়াস থানায় মামলা দায়ের করা হয়েছে এবং তাকে গ্রেফতারও করা হয়েছে।
ছবি - প্রতীকী
ছবি - প্রতীকী

রক্ষকই ভক্ষক। রাজস্থানে চার বছরের এক বালিকাকে ধর্ষণের অভিযোগ উঠল এক পুলিশকর্মীর বিরুদ্ধে। ভোটের মুখে দৌসা জেলায় হওয়া এই ঘটনার কারণে উত্তাল মরুরাজ্য। রহুওয়াস পুলিশ থানা ঘিরে ধরে ব্যাপক বিক্ষোভ দেখাচ্ছেন স্থানীয় গ্রামবাসীরা। অভিযুক্ত পুলিশকর্মীকে তারা মারধর করেছেন বলেও জানা গিয়েছে।

রাজস্থানের দৌসা জেলায় বিধানসভা নির্বাচনের ডিউটিতে কর্মরত থাকা সাব-ইন্সপেক্টর ভূপেন্দ্র সিংহের বিরুদ্ধে অভিযোগ, এক চারবছরের দলিত শিশুকন্যাকে লোভ দেখিয়ে নিজের ঘরে নিয়ে গিয়ে তাকে ধর্ষণ করেছেন তিনি। জেলা পুলিশের এসিপি বজরং সিং জানিয়েছেন, অভিযুক্ত এসআই ভূপেন্দ্র সিংহের বিরুদ্ধে ইতিমধ্যেই রহুওয়াস থানায় মামলা দায়ের করা হয়েছে এবং তাকে গ্রেফতারও করা হয়েছে।

এসিপি জানিয়েছেন, “স্থানীয় ওই নাবালিকার পরিবারের অভিযোগের ভিত্তিতে দায়ের করা ধর্ষণ মামলায় ওই এসআইকে গ্রেফতার করে তার বিরুদ্ধে তদন্ত শুরু করেছে পুলিশ। শিশুটিরও যাবতীয় মেডিক্যাল পরীক্ষানিরীক্ষা করা হয়েছে। সবরকম প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।”

এই খবর গ্রামে ছড়িয়ে পড়তেই উত্তেজিত গ্রামবাসীরা অভিযুক্ত পুলিশকর্মীকে ব্যাপক মারধর করে। স্থানীয় রহুওয়াস থানা ঘিরে তীব্র বিক্ষোভ দেখাতে শুরু করে তারা। এরপর প্রচুর পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

নির্বাচনের আবহে এই ঘটনার খবর পেয়েই ওই নাবালিকার পরিবারে পাশে দাঁড়াতে ছুটে গিয়েছেন স্থানীয় বিজেপি সাংসদ কিরোদি লাল মীনা। টুইটারে (বর্তমানে এক্স) তিনি জানিয়েছেন, “লালসোটে এক পুলিশকর্মীর বিরুদ্ধে ৪ বছরের এক দলিত নাবালিকা শিশুকে ধর্ষণের অভিযোগ ঘিরে এলাকার মানুষের মধ্যে ব্যাপক অসন্তোষ তৈরি হয়েছে।”

নাবালিকা শিশুর পরিবারের জন্য ৫০ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করে তিনি জানিয়েছেন, “ওই নাবালিকাকে ন্যায় বিচার দেওয়ার জন্যই আমি এখানে এসেছি। অভিযুক্ত সাব-ইন্সপেক্টরকে গ্রেফতার করা হয়েছে। আমার জন্য, ভোট পরে। এই নাবালিকার পরিবারকে ন্যায় বিচার দেওয়াটাই এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ। এই ঘটনা অত্যন্ত জঘন্য একটি ঘটনা।”

ছবি - প্রতীকী
Supreme Court: সুপ্রিম কোর্টে ফের খারিজ 'হিন্দু খতরে মে হ্যায়' জনস্বার্থ মামলা
ছবি - প্রতীকী
Bihar: মাত্র ৬.১১% স্নাতক, ০.৮২% স্নাতকোত্তর! অবিশ্বাস্য তথ্য বিহারের জাতিগত সমীক্ষার রিপোর্টে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in