মানুষের জীবনের থেকে প্রধানমন্ত্রীর কাছে গুরুত্বপূর্ণ তাঁর আমিত্ব - রাহুল গান্ধী
রাহুল গান্ধীফাইল ছবি সংগৃহীত

মানুষের জীবনের থেকে প্রধানমন্ত্রীর কাছে গুরুত্বপূর্ণ তাঁর আমিত্ব - রাহুল গান্ধী

গতকালই সেন্ট্রাল ভিস্টা প্রকল্পের কাজ বন্ধ করার দাবি জানিয়ে করা আবেদন শুনতে সম্মত হয়েছিলো দিল্লি হাইকোর্ট। বুধবার এই বিষয়ে আবেদন শুনতে সম্মতি জানিয়েছে দেশের শীর্ষ আদালত।

“সেন্ট্রাল ভিস্টা প্রকল্পের জন্য ১৩,৪৫০ কোটি টাকা অথবা ৪৫ কোটি ভারতীয়কে ভ্যাকসিন দেওয়া অথবা ১ কোটি অক্সিজেন সিলিন্ডার অথবা দু কোটি পরিবারের হাতে ৬ হাজার টাকা করে তুলে দেওয়া। কিন্তু মানুষের জীবনের থেকে প্রধানমন্ত্রীর কাছে গুরুত্বপূর্ণ তাঁর আমিত্ব।” বুধবার সকালে এক ট্যুইট বার্তায় একথা জানিয়েছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী।

এদিনই অন্য এক ট্যুইটে রাহুল গান্ধী বলেন – কোনো ভ্যাকসিন নেই, কোনো রোজগার নেই। করোনায় বিপর্যস্ত সাধারণ মানুষ। মোদী সরকার একেবারে ফেল। এই ট্যুইটের সঙ্গে এক সংবাদমাধ্যমের অংশের স্ক্রিনশট ব্যবহার করেছেন রাহুল গান্ধী। যেখানে বলা হয়েছে – এপ্রিল মাসে ৭৫ লক্ষ মানুষ কাজ হারিয়েছেন। কর্মহীনতা শেষ চার মাসে সবথেকে ওপরের স্তরে।

দেশে ভয়াবহ করোনা বিপর্যয়ের মধ্যে প্রায় ২০ হাজার কোটি টাকা খরচ করে সেন্ট্রাল ভিস্টা প্রকল্পের রূপায়ণ নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছে বিরোধীরা। অবিলম্বে এই প্রকল্প বাতিল করার দাবি জানিয়েছেন সীতারাম ইয়েচুরি, রাহুল গান্ধী থেকে সমস্ত বিরোধী দলনেতা। যদিও ভয়াবহ কোভিড পরিস্থিতিতেও ডেডলাইন তৈরি করে কাজ চলছে সেন্ট্রাল ভিস্টার। দিল্লির লকডাউন বিধি এড়াতে ‘জরুরি পরিষেবা’র অন্তর্ভুক্ত করা হয়েছে এই প্রকল্পকে।

গতকালই সেন্ট্রাল ভিস্টা প্রকল্পের কাজ বন্ধ করার দাবি জানিয়ে করা আবেদন শুনতে সম্মত হয়েছিলো দিল্লি হাইকোর্ট। বুধবার এই বিষয়ে আবেদন শুনতে সম্মতি জানিয়েছে দেশের শীর্ষ আদালত। এদিনই আইনজীবী সিদ্ধার্থ লুথরা দিল্লি হাইকোর্টের উদাহরণ টেনে প্রধান বিচারপতির কাছে এই আবেদন শোনার আর্জি জানান। তাঁর আবেদনে সম্মতি জানিয়েছে শীর্ষ আদালত।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in