ব্রিটিশরা আমাদের কণ্ঠ দমন করতে পারেনি, পুলিশও পারবে না - রাহুল গান্ধীকে তলব প্রসঙ্গে সূরজেওয়ালা

কংগ্রেস কর্মীদের বিক্ষোভের মাঝেই ইডি অফিসে পৌঁছেছেন রাহুল গান্ধী। দলীয় কর্মীদের নিয়ে হাঁটতে হাঁটতেই ইডি অফিসের দিকে রওনা দিয়েছিলেন তিনি। ইডি অফিস থেকে ১ কিমি দূরেই কর্মীদের আটকে দেওয়া হয়েছে।
ব্রিটিশরা আমাদের কণ্ঠ দমন করতে পারেনি, পুলিশও পারবে না - রাহুল গান্ধীকে তলব প্রসঙ্গে সূরজেওয়ালা
রাহুল গান্ধী এবং রণদীপ সিং সূর্যেওয়ালাফাইল ছবি

প্রায় এক হাজার কংগ্রেস কর্মীকে আটক করলো দিল্লি পুলিশ। ন্যাশনাল হেরাল্ড মামলায় আর্থিক তছরুপের অভিযোগে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে আজ তলব করেছে ইডি। এর প্রতিবাদে দিল্লিতে ইডির সদর দপ্তরের সামনে বিক্ষোভ দেখান হাজার হাজার কংগ্রেস কর্মী। তখনই তাঁদের আটক করে প্রিজন ভ্যানে তোলা হয়েছে বলে জানিয়েছেন কংগ্রেসের জাতীয় মুখপাত্র রণদীপ সিং সূর্যেওয়ালা।

সূর্যেওয়ালা জানিয়েছেন এভাবে গ্রেফতার করে কংগ্রেস কর্মীদের দমিয়ে রাখা যাবে না। সত্যাগ্রহ মার্চ চলবে। তিনি বলেন, "ব্রিটিশরা আমাদের কণ্ঠ দমন করতে ব্যর্থ হয়েছে। আমাদের ভয় দেখাতে পারেনি ব্রিটিশরা। দিল্লি পুলিশও আমাদের ভয় দেখতে পারবে না। ইডি অফিসের সামনে আমাদের সত্যাগ্রহ আন্দোলন চলবে।"

কংগ্রেস কর্মীদের বিক্ষোভের মাঝেই ইডি অফিসে পৌঁছেছেন রাহুল গান্ধী। কংগ্রেস কর্মীদের নিয়ে হাঁটতে হাঁটতেই ইডি অফিসের দিকে রওনা দিয়েছিলেন রাহুল। জানা গেছে, ইডি অফিস থেকে ১ কিমি দূরেই কর্মীদের আটকে দিয়েছিল দিল্লি পুলিশ। পুলিশের সাথে রীতিমতো ধস্তাধস্তি করে ইডি অফিসের সামনে পৌঁছান কংগ্রেস কর্মীরা। এরপর সেখানে বিক্ষোভ দেখালে রণদীপ সিং সূর্যেওয়ালা সহ বহু কংগ্রেস নেতা ও কর্মীকে আটক করে পুলিশ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in