'সব রকম মূল্য চোকাতে প্রস্তুত' - সাংসদ পদ খারিজ হওয়ার পর প্রথম মুখ খুললেন রাহুল গান্ধী

বিকেল ৫টা ২৭ মিনিটে ট্যুইটারে রাহুল গান্ধী লিখলেন, "আমি ভারতের কন্ঠস্বরের জন্য লড়াই করছি। আমি প্রতিটি মূল্য চোকাতে প্রস্তুত আছি"।
রাহুল গান্ধী
রাহুল গান্ধীফাইল ছবি সংগৃহীত

সাংসদ পদ খারিজ হওয়ার পর কয়েকঘণ্টা পর মুখ খুললেন রাহুল গান্ধী। ট্যুইটে সকলের উদ্দেশ্যে নিজের অবস্থান স্পষ্ট করলেন তিনি। রাহুল গান্ধী লেখেন, যে কোনো পরিস্থিতিতে লড়াইয়ের জন্য তিনি প্রস্তুত।

জাতীয় রাজনীতিতে এই মুহূর্তে প্রধান চর্চার বিষয় - রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজ হয়ে যাওয়া। এই খবর প্রকাশ্যে আসার পরে দীর্ঘ কয়েকঘণ্টা নীরব ছিলেন কংগ্রেস নেতা। কিন্তু বিকেল ৫টা ২৭ মিনিটে ট্যুইটারে রাহুল গান্ধী লেখেন, "আমি ভারতের কন্ঠস্বরের জন্য লড়াই করছি। আমি প্রতিটি মূল্য চোকাতে প্রস্তুত আছি।"

শুক্রবার সকাল থেকেই, রাহুল গান্ধীর সাংসদপদ বাতিলের সম্ভাবনাকে ঘিরে উত্তাল হয় রাজধানী। ‘গণতন্ত্র বিপন্ন’- এই ব্যানারে বিজয় চক থেকে রাষ্ট্রপতি ভবনের দিকে ‘বিক্ষোভ অভিযান’ শুরু করে কংগ্রেস। তাতে যোগ দেয় ১২ টি বিরোধী দলও।

সেই সম্ভাবনাই বাস্তবে পরিণত হলো। ‘মোদী’ পদবি নিয়ে আপত্তিকর মন্তব্য করায় বৃহস্পতিবার রাহুল গান্ধীকে ২ বছরের জেলের নির্দেশ দেয় গুজরাটের সুরাট জেলা আদালত। সেই রায়ের ওপর ভিত্তি করে ভারতীয় সংবিধানের ১০২(১)-ই অনুচ্ছেদ এবং জনপ্রতিনিধিত্ব আইন (১৯৫১)-র ৮ নম্বর অনুচ্ছেদ অনুযায়ী কংগ্রেস নেতার সাংসদ পদ খারিজ করেন লোকসভার স্পিকার ওম বিড়লা।

এই নিয়ে তীব্র প্রতিক্রিয়া জানান কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। তিনি বলেন, 'সত্যি কথা বলার শাস্তি পেলেন রাহুল গান্ধী।' এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন প্রিয়াঙ্কা গান্ধীও। নরেন্দ্র মোদীর উদ্দেশ্যে তিনি লেখেন, যে পরিবারকে আপনি ধ্বংস করতে চাইছেন সেই পরিবারটি ভারতের মানুষের জন্য আওয়াজ তুলেছে। আমাদের শিরা, উপশিরায় যে রক্ত বইছে তার একটা বিশেষত্ব আছে। আপনার মতো কাপুরুষ, ক্ষমতা লোভী স্বৈরাচারী শাসকের সামনে কোনোদিন মাথা নত করেনি, আর করবেও না।

রাহুল গান্ধী
কেন্দ্রীয় এজেন্সির অপব্যবহার - বাম সহ ১৪ বিরোধী দল সুপ্রিম কোর্টের দ্বারস্থ, শুনানি ৫ এপ্রিল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in