Rahul Gandhi: 'রাজা' প্রশ্নে ভয় পান, সাংসদদের গ্রেপ্তার, সাসপেন্ড করছেন - রাহুল গান্ধী

এদিনের ট্যুইটে রাহুল গান্ধী আরও বলেন, দ্রব্যমূল্য বৃদ্ধি এবং বেরোজগারি নিয়ে প্রশ্ন তোলায় ‘রাজা’ ৫৭ জন সাংসদকে গ্রেপ্তার করেছে আর ২৩ জন সাংসদকে সাসপেন্ড করেছে।
গতকাল বিক্ষোভরত রাহুল গান্ধী
গতকাল বিক্ষোভরত রাহুল গান্ধীছবি রাহুল গান্ধীর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

‘সিলিন্ডারের দাম ১০৫৩ টাকা কেন? দই-সবজির ওপর জিএসটি কেন? সরষের তেল ২০০ টাকা কেন?’ দেশে ক্রমাগত জিনিসপত্রের দাম বৃদ্ধি প্রসঙ্গে বুধবার এক ট্যুইট বার্তায় এই প্রশ্ন তুললেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী।

এদিনের ট্যুইটে রাহুল গান্ধী আরও বলেন, দ্রব্যমূল্য বৃদ্ধি এবং বেরোজগারি নিয়ে প্রশ্ন তোলায় ‘রাজা’ ৫৭ জন সাংসদকে গ্রেপ্তার করেছে আর ২৩ জন সাংসদকে সাসপেন্ড করেছে। লোকতন্ত্রের মন্দিরে রাজা প্রশ্নে ভয় পান, কিন্তু স্বৈরশাসনের বিরুদ্ধে লড়াই আমরা করতে জানি।

গতকাল এক ট্যুইটে সাংসদকে গ্রেপ্তারির প্রতিবাদ জানিয়ে রাহুল গান্ধী বলেছিলেন, ‘স্বৈরাচার দেখুন, শান্তিপূর্ণ বিক্ষোভ করতে পারবেন না, দ্রব্যমূল্য বৃদ্ধি ও বেকারত্ব নিয়ে আলোচনা করতে পারবেন না।’ এরপরেই রাহুল লেখেন, ‘পুলিশ ও এজেন্সিগুলোর অপব্যবহার করে, এমনকি আমাদের গ্রেপ্তার করেও, আপনারা কখনো আমাদের চুপ করতে পারবেন না। একমাত্র 'সত্য'ই এই স্বৈরাচারের অবসান ঘটাবে।’

উল্লেখ্য, সংসদের বর্ষাকালীন অধিবেশনে এই নিয়ে তৃতীয়দিন দ্রব্যমূল্য বৃদ্ধি, জিএসটি এবং বেরোজগারি নিয়ে প্রশ্ন তোলায় একাধিক সাংসদকে সাসপেন্ড করা হয়েছে। বিরোধীদের আলোচনা করার দাবি না মানায় হট্টগোলে বারবার মুলতুবি হয়েছে লোকসভা এবং রাজ্যসভার অধিবেশন।

গতকাল ১৯ জন সাংসদকে সাসপেন্ড করার পর এদিনও সাসপেন্ড করা হয়েছে আপ-এর সাংসদ সঞ্জয় সিংকে। এদিনও মুলতুবি হয়ে গেছে রাজ্যসভার অধিবেশন। গতকাল যে ১৯ জন সাংসদকে সাসপেন্ড করা হয়েছে তার মধ্যে সিপিআইএম, সিপিআই, ডিএমকে, টিআরএস ও তৃণমূলের সাংসদরা আছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in