Rahul Gandhi: '৫২ বছর জাতীয় পতাকা উত্তোলন করেনি' - নাম না করেই বিজেপিকে কটাক্ষ রাহুলের

‘ইতিহাস সাক্ষী যারা হর ঘর তেরঙ্গা অভিযান চালাচ্ছেন তারা দেশদ্রোহী সংগঠন থেকে এসেছেন। যারা ৫২ বছর ধরে জাতীয় পতাকা উত্তোলন করেনি।’ - রাহুল গান্ধী
রাহুল গান্ধী
রাহুল গান্ধীগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

কর্ণাটকে নাম না করেই বিজেপিকে কটাক্ষ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি বলেন, যারা ৫২ বছর জাতীয় পতাকা উত্তোলন করেনি, তারা আবার ‘হর ঘর তিরঙ্গা’ নিয়ে প্রচার করছে।

এই বছর ভারতে জুড়ে পালিত হচ্ছে স্বাধীনতার ৭৫ বছর। যা ‘আজাদি কা অমৃত মহোৎসব’ নাম দিয়েছে কেন্দ্রীয় সরকার। তার মধ্যেই কেন্দ্রকে নাম না করেই খোঁচা দিলেন রাহুল। ট্যুইটারে তিনি লেখেন, 'কর্ণাটক খাদি গ্রামশিল্পের সমস্ত সহকর্মীদের সাথে দেখা করে খুব আনন্দিত হয়েছি'। সাথে এও লেখেন, ‘ইতিহাস সাক্ষী যারা ‘হর ঘর তেরঙ্গা’ অভিযান চালাচ্ছেন তারা দেশদ্রোহী সংগঠন থেকে এসেছেন। যারা ৫২ বছর ধরে জাতীয় পতাকা উত্তোলন করেনি। স্বাধীনতা সংগ্রাম থেকে তারা কংগ্রেস দলকে তখনও থামাতে পারেনি এবং আজও থামাতে পারবে না’।

অন্যদিকে সোশ্যাল মিডিয়ায় তীব্র সমালোচনার মুখে পড়েছে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ। ২ আগস্ট সোশ্যাল মিডিয়ায় নিজের প্রোফাইল পিকচার বদল করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিজের ছবির বদলে তিনি দেশের জাতীয় পতাকার ছবি লাগিয়েছেন প্রোফাইল পিকচারে। মূলত 'হর ঘর তিরঙ্গা' প্রচারকে সফল করতেই প্রধানমন্ত্রী সোশ্যাল মিডিয়ায় নিজেদের প্রোফাইল পিকচারের জায়গায় জাতীয় পতাকার ছবি লাগানোর আবেদন জানিয়েছিলেন।

মোদীর এই বার্তাকে সফল করতে কেন্দ্রীয় মন্ত্রী থেকে শুরু করে সাংসদরাও প্রোফাইল পিকচার বদলে জাতীয় পতাকার ছবি রেখেছেন। বিজেপি শাসিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদেরও প্রোফাইল পিকচারে জাতীয় পতাকার ছবি রাখতে দেখা গেছে।

কিন্তু নরেন্দ্র মোদীর বার্তাকে কার্যত উড়িয়ে দিয়ে 'হর ঘর তিরঙ্গা' প্রচারে অংশ নেয়নি আরএসএস। যে কারণে সোশ্যাল মিডিয়ায় নিজেদের প্রোফাইল পিকচার বদল না করায় তীব্র সমালোচনার ঝড় উঠেছে।

রাহুল গান্ধী
মোদীর 'হর ঘর তিরঙ্গা'-র আহ্বানে না! জাতীয় পতাকা ঘিরে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভের মুখে RSS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in