Rahul Gandhi: কথা ও কাজের মধ্যে পার্থক্যকে নরেন্দ্র মোদি বলে - ফের রাহুলের নিশানায় প্রধানমন্ত্রী

People's Reporter: নিজের বার্তার পাশাপাশি রাহুল গান্ধী বর্তমান কেন্দ্রীয় মন্ত্রীসভার ২০ জন মন্ত্রীর নাম প্রকাশ করেছেন। যার শীর্ষক হিসেবে লেখা হয়েছে ‘এনডিএ কা পরিবারমণ্ডল’।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীগ্রাফিক্স - আকাশ

ভোট পর্ব মিটে গেলেও তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হওয়া নরেন্দ্র মোদীকে আক্রমণের রাস্তা থেকে সরছেন না ওয়াইনাড এবং রায়বেরিলি কেন্দ্র থেকে বিপুল ভোটে নির্বাচিত কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। প্রাক লোকসভা নির্বাচন পর্বে যেভাবে একের পর এক্স বার্তায় (পূর্বতন ট্যুইটার), সভা সমাবেশে নরেন্দ্র মোদীকে আক্রমণ করতেন নতুন সরকার গঠিত হবার পরেও আরও একবার ফের সেই পুরোনো মেজাজে নরেন্দ্র মোদীকে আক্রমণের পথে হাঁটলেন রাহুল।

মঙ্গলবার এক এক্স বার্তায় রাহুল গান্ধী বলেন, “যারা প্রজন্মের সংগ্রাম, সেবা ও ত্যাগের ঐতিহ্যকে পরিবারবাদ বলে অভিহিত করেন তারাই তাঁদের 'সরকারি পরিবারে' ক্ষমতার ভাগাভাগি করছেন। কথা ও কাজের মধ্যে এই পার্থক্যকে নরেন্দ্র মোদি বলা হয়!”

নিজের এই বার্তার পাশাপাশি রাহুল গান্ধী বর্তমান কেন্দ্রীয় মন্ত্রীসভার ২০ জন মন্ত্রীর নাম প্রকাশ করেছেন। যার শীর্ষক হিসেবে লেখা হয়েছে ‘এনডিএ কা পরিবারমণ্ডল’।

রাহুল গান্ধীর এই তালিকায় কেন্দ্রীয় মন্ত্রীসভার ২০ জন সদস্যের নামের পাশাপাশি তাঁদের পরিবারের সদস্যদেরও নাম এবং তাঁরা কোন পদে ছিলেন তা দেওয়া আছে। এই তালিকায় প্রথম আছে এইচ ডি কুমারস্বামীর নাম। যিনি প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবেগৌড়ার পুত্র।

এছাড়াও এই তালিকায় নাম আছে জয়ন্ত চৌধুরী (প্রাক্তন প্রধানমন্ত্রী চৌধুরী চরণ সিং-এর নাতি), রাম নাথ ঠাকুর (বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী কর্পূরী ঠাকুরের পুত্র), রাও ইন্দরজিত সিং (হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী রাও বীরেন্দ্র সিং-এর ছেলে), রভনীত সিং বিট্টু (পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিয়ন্ত সিং-এর নাতি), জ্যোতিরাদিত্য সিন্ধিয়া (প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মাধব রাও সিন্ধিয়ার পুত্র), চিরাগ পাসোয়ান (প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রামবিলাস পাসোয়ানের পুত্র), রাম মোহন নাইডু (প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ইয়েরেন নাইডুর পুত্র), পীযূষ গোয়েল (প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বেদ প্রকাশ গোয়েলের পুত্র), ধর্মেন্দ্র প্রধান (প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবেন্দ্র প্রধানের পুত্র), কিরেণ রিজিজু (অরুণাচলের প্রথম প্রোটেম স্পীকার রিঞ্ছিন খারুর পুত্র), জে পি নাড্ডা (মধ্যপ্রদেশের প্রাক্তন মন্ত্রী ও সাংসদ জয়শ্রী ব্যানার্জির জামাই), জিতিন প্রসাদ (উত্তরপ্রদেশের প্রাক্তন সাংসদ জিতিন প্রসাদের পুত্র), কীর্তি বর্ধন সিং (উত্তরপ্রদেশের প্রাক্তন মন্ত্রী মহারাজ আনন্দ সিং-এর পুত্র), অনুপ্রিয়া প্যাটেল (বহুজন সমাজ পার্টি এবং আপনা দলের প্রতিষ্ঠাতা সোনেলাল প্যাটেলের কন্যা), রক্ষা খাদসে (মহারাষ্ট্রের বিধায়ক এবং প্রাক্তন মন্ত্রীর পুত্রবধূ), কমলেশ পাসোয়ান (উত্তরপ্রদেশের লোকসভা প্রার্থী ওম প্রকাশ পাসোয়ানের পুত্র), শান্তনু ঠাকুর (পশ্চিমবঙ্গের প্রাক্তন মন্ত্রী মঞ্জুল কৃষ্ণ ঠাকুরের পুত্র), বীরেন্দ্র কুমার খটিক (মধ্যপ্রদেশের প্রাক্তন মন্ত্রী গৌরীশঙ্কর সেজোয়ারের ভায়রাভাই), অন্নপূর্ণা দেবীর (বিহারের প্রাক্তন বিধায়ক রমেশ প্রসাদ যাদবের স্ত্রী)।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী
Mohan Bhagwat: 'বৈচিত্র্যকে স্বীকার করুন' - নাগপুরের ভাষণে কাকে উদ্দেশ্য করে বার্তা মোহন ভাগবতের?
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী
NEET Scam: নিটে অনিয়মের অভিযোগ! NTA-র কাছে জবাব তলব সুপ্রিম কোর্টের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in