সাংবাদিক সিদ্দিকি কাপ্পানের চিকিৎসা এবং সুরক্ষার দাবি রাহুল গান্ধীর
সিদ্দিকি কাপ্পান ও রাহুল গান্ধী ফাইল ছবি সংগৃহীত

সাংবাদিক সিদ্দিকি কাপ্পানের চিকিৎসা এবং সুরক্ষার দাবি রাহুল গান্ধীর

নিজের ফেসবুকে কংগ্রেস নেতা লেখেন, "সিদ্দিকি কাপ্পানের পরিবারের প্রতি আমি আমার সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছি। সম্পূর্ণ সুরক্ষা এবং চিকিৎসা সহায়তা প্রাপ‍্য ওনার। রিপোর্টিং নয়, অপরাধকে থামান।"

সাংবাদিক সিদ্দিকি কাপ্পানের পরিবারের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সাংবাদিককে বিশেষ চিকিৎসা পরিষেবা এবং সম্পূর্ণ সুরক্ষা দেওয়ার দাবি তুলেছেন তিনি। পাশাপাশি সাংবাদিককে গ্রেফতারের জন্য BJP-RSS-র তীব্র সমালোচনা করেছেন তিনি।

নিজের ফেসবুকে কংগ্রেস নেতা লেখেন, "সিদ্দিকি কাপ্পানের পরিবারের প্রতি আমি আমার সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছি। সম্পূর্ণ সুরক্ষা এবং চিকিৎসা সহায়তা প্রাপ‍্য ওনার। সাংবাদিককে এভাবে বাধা দিয়ে বিজেপি-আরএসএস নিজেদের ভীরুতার পরিচয় দিয়েছে। রিপোর্টিং নয়, অপরাধকে থামান।"

I extend my support to the family of Siddique Kappan. He deserves full protection and medical support. RSS-BJP show their lack of courage by shooting the messenger! Stop the crime, not the reportage.

Posted by Rahul Gandhi on Monday, April 26, 2021

এই বার্তার সাথে এডিটরস গিল্ড‌ অফ ইন্ডিয়ার একটি প্রেস বিজ্ঞপ্তিও শেয়ার করেছেন রাহুল গান্ধী। প্রেস বিজ্ঞপ্তিতে কাপ্পানকে অবিলম্বে যথাযথ চিকিৎসা পরিষেবা দেওয়া এবং তাঁর সাথে মর্যাদাপূর্ণ ব‍্যবহার করার দাবি জানানো হয়েছে। সুপ্রিম কোর্টের কাছেও গিল্ড অনুরোধ জানিয়েছে, জরুরিভিত্তিতে পেন্ডিং থাকা রিট পিটিশন গ্রহণ করে‌ কাপ্পানকে ন‍্যায়বিচার দেওয়া হোক।

গত বছর ৫ অক্টোবর উত্তরপ্রদেশের হাথরস যাওয়ার পথে কেরলের‌ সাংবাদিক সিদ্দিকি কাপ্পানকে গ্রেফতার করে যোগী সরকারের পুলিশ। ১৯ বছরের এক দলিত নাবালিকাকে গণধর্ষণ ও হত‍্যার খবর সংগ্রহ করতে হাথরসে যাচ্ছিলেন তিনি। সেদিন থেকেই মথুরার একটি জেলে বন্দি রয়েছেন তিনি। তাঁর বিরুদ্ধে UAPA আইনে মামলা দায়ের করা হয়। গত ২১ এপ্রিল তাঁর কোভিড রিপোর্ট পজিটিভ আসে। এরপর মথুরা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে।

রবিবার কাপ্পানের স্ত্রী অভিযোগ করেন‌ হাসপাতালের বেডে কাপ্পানকে পশুর মতো বেঁধে রাখা হয়েছে। এই বিষয়ে দেশের প্রধান বিচারপতি এন ভি রমানার হস্তক্ষেপ চেয়ে তাঁকে চিঠিও লেখেন তিনি। এরপর কাপ্পানের সঠিক চিকিৎসার দাবিতে উত্তরপ্রদেশের মুখ‍্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে চিঠি লেখেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in