দরকারে একটিকেও পাওয়া যায় না: PM Cares-এর ভেন্টিলেটরের সাথে প্রধানমন্ত্রীর তুলনা রাহুল গান্ধীর

পিএম কেয়ারস ফান্ডের টাকায় বেশ কয়েকটি ভেন্টিলেটর কিনে পাঞ্জাবের ফরিদকোটের একটি হাসপাতালে সরবরাহ করা হয়েছিল। চালু করার কয়েকঘন্টার মধ্যেই কাজ করা বন্ধ করে দেয় ভেন্টিলেটরগুলো।
দরকারে একটিকেও পাওয়া যায় না: PM Cares-এর ভেন্টিলেটরের সাথে প্রধানমন্ত্রীর তুলনা রাহুল গান্ধীর
রাহুল গান্ধীফাইল ছবি

করোনা মোকাবিলায় কেন্দ্র সরকারের ভূমিকার সমালোচনা করে ট‍্যুইটারে প্রায়ই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করে থাকেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। কিন্তু এবার কিছুটা অন‍্যভাবে প্রধানমন্ত্রীকে নিশানা করলেন তিনি। পিএম কেয়ারস ফান্ডের টাকায় কেনা ভেন্টিলেটরের সাথে প্রধানমন্ত্রীর তুলনা করলেন তিনি।

কংগ্রেস নেতার মতে, প্রধানমন্ত্রী ও পিএম কেয়ারস ফান্ডের টাকায় কেনা ভেন্টিলেটরের মধ্যে অনেক মিল রয়েছে। প্রয়োজনের সময় দুটির একটিকেও পাওয়া যায় না। নিজের ট‍্যুইটারে হিন্দি ও ইংরেজি উভয় ভাষাতেই রাহুল গান্ধী লেখেন, "পিএম কেয়ারস-এর‌ ভেন্টিলেটর এবং প্রধানমন্ত্রীর নিজের মধ্যে বেশ কিছু বিষয়ে মিল আছে: ১) উভয়ই অতিরিক্ত মিথ্যা প্রচার করে। ২) উভয়ই নিজ নিজ কাজে সম্পূর্ণ ব‍্যর্থ। ৩) প্রয়োজনের সময় দুটির একটিকেও খুঁজে পাওয়া যায় না।"

কিছুদিন আগেই পিএম কেয়ারস ফান্ডের টাকায় বেশ কয়েকটি ভেন্টিলেটর কিনে পাঞ্জাবের ফরিদকোটের একটি হাসপাতালে সরবরাহ করা হয়েছিল। চালু করার কয়েকঘন্টার মধ্যেই কাজ করা বন্ধ করে দেয় ভেন্টিলেটরগুলো। এরকম একাধিক ঘটনা প্রকাশ‍্যে এসেছে। কংগ্রেস নেতার ট‍্যুইট এই বিষয়টিকে কটাক্ষ করেই।

কেন্দ্র যদিও এই অভিযোগগুলিকে "ভিত্তিহীন" বলে দাবি করেছে। হাসপাতালের পরিকাঠামোগত ত্রুটিকেই দায়ী করেছে এইধরনের ঘটনার জন্য।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in