টিকাকরণ কর্মসূচি নিয়ে ফের মোদী সরকারকে আক্রমণে রাহুল গান্ধী

২৪ ঘন্টা কাটতে না কাটতেই করোনা টিকাকরণ কর্মসূচি নিয়ে ফের একবার মোদী সরকারকে আক্রমণ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। ভ‍্যাকসিন নিয়েও 'জুমলা' হচ্ছে বলে ট‍্যুইটারে অভিযোগ করেন তিনি।
রাহুল গান্ধী
রাহুল গান্ধী ফাইল ছবি সংগৃহীত

২৪ ঘন্টা কাটতে না কাটতেই করোনা টিকাকরণ কর্মসূচি নিয়ে ফের একবার মোদী সরকারকে আক্রমণ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। ভ‍্যাকসিন নিয়েও 'জুমলা' হচ্ছে বলে ট‍্যুইটারে অভিযোগ করেন তিনি। মোদী সরকারকে কটাক্ষ করে তিনি বলেছেন সত‍্য কী তাই জানে না এই সরকার।

সোমবার সকালে নিজের ট‍্যুইটারে হিন্দিতে ওয়াইনাডের সাংসদ লেখেন, "দেশ তাঁদের কাছ থেকে সত‍্য প্রত‍্যাশা করেছিল, যাঁরা জানেনই না সত‍্য আসলে কী! #ভ‍্যাকসিনজুমলা"

এই ট‍্যুইটের সাথে একটি নিউজ রিপোর্ট পোস্ট করেছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি যেখানে বলা হয়েছে - টিকাকরণ নিয়ে সরকার তাদের সিদ্ধান্ত পরিবর্তন করেছে। ২৬ জুন সুপ্রিম কোর্টে জমা দেওয়া একটি হলফনামায় সরকার জানিয়েছে, চলতি বছরের শেষে পাঁচটি কোভিড-১৯ ভ‍্যাকসিন মোট ১৩৫ কোটি ডোজ উৎপাদন করতে পারবে।

এর আগে ১৩ মে সরকারের তরফ থেকে দাবি করা হয়েছিল, আগস্ট থেকে ডিসেম্বরের মধ্যে দেশে ৮টি কোভিড ভ‍্যাকসিন পাওয়া যাবে এবং মোট ২১৬ কোটি ডোজ উৎপাদন করা হবে।

দেশে ইতিমধ্যেই সিরাম ইন্সটিটিউটের কোভিশিল্ড, ভারত বায়োটেকের কোভ‍্যাক্সিন এবং রাশিয়ার স্পুটনিক ভি ভ‍্যাকসিন দেওয়া শুরু হয়েছে। এছাড়াও চলতি বছর শেষের আগেই আরো দুটি ভ‍্যাকসিন দেশের হাতে আসতে চলেছে - বায়ো-ই ভ‍্যাকসিন এবং জাইডাস ক‍্যাডিলা ডিএনএ ভ‍্যাকসিন।

কেন্দ্রের হলফনামা অনুযায়ী চলতি বছরের আগস্ট মাস থেকে ডিসেম্বর মাস পর্যন্ত যে ১৩৫ কোটি ডোজ পাওয়া যাবে তার মধ্যে কোভিশিল্ড ৫০ কোটি, কোভ‍্যাকসিন ৪০ কোটি, বায়ো-ই ভ‍্যাকসিন ৩০ কোটি, স্পুটনিক ভি ১০ কোটি এবং জাইডাস ক‍্যাডিলা ডিএনএ ভ‍্যাকসিন ৫ কোটি রয়েছে।

গতকালও টিকাকরণ কর্মসূচির প্রসঙ্গ তুলে প্রধানমন্ত্রীর মাসিক রেডিও অনুষ্ঠান 'মন কী বাত'-কে কটাক্ষ করেছিলেন রাহুল গান্ধী।

- with IANS input

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in