'বেটি বাঁচাও' স্রেফ ভণ্ডামি, কুস্তিগীরদের উপর আক্রমণ নিয়ে মোদীকে কটাক্ষ রাহুলের

রাহুল বলেন, ‘দেশের খেলোয়াড়দের সাথে এমন আচরণ লজ্জাজনক। 'বেটি বাঁচাও' স্রেফ একটি ভণ্ডামি। আসলে, বিজেপি দেশের মেয়েদের উপর অত্যাচার করতে কখনো পিছপা হননি।’
কুস্তিগীরদের উপর পুলিশি আক্রমণ নিয়ে মোদীকে কটাক্ষ রাহুলের
কুস্তিগীরদের উপর পুলিশি আক্রমণ নিয়ে মোদীকে কটাক্ষ রাহুলেরগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

রাতের অন্ধকারে কুস্তিগীরদের উপর পুলিশি ‘আক্রমণের’ তীব্র নিন্দা জানিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। পুরো ঘটনাকে ‘লজ্জাজনক’ আখ্যা দিয়েছেন তিনি। একইসঙ্গে, ‘দেশের মেয়েদের উপর অত্যাচার করতে বিজেপি কখনই পিছপা হয় না’ বলে অভিযোগ করছেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি।  

বৃহস্পতিবার, কেন্দ্রের মোদী সরকারকে কটাক্ষ করে হিন্দিতে এক টুইট বার্তায় রাহুল বলেন, ‘দেশের খেলোয়াড়দের সাথে এমন আচরণ লজ্জাজনক। 'বেটি বাঁচাও' স্রেফ একটি ভণ্ডামি। আসলে, বিজেপি দেশের মেয়েদের উপর অত্যাচার করতে কখনো পিছপা হননি।’

শ্লীলতাহানি ও যৌন হেনস্থায় অভিযোগে ভারতীয় কুস্তি ফেডারেশনের (WFI) সভাপতি তথা বিজেপি সাংসদ ব্রিজ ভূষণ শরণ সিং-এর গ্রেফতারির দাবীতে দিল্লির যন্তর মন্তরে শান্তিপূর্ণ অবস্থান বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন দেশের খ্যাতনামা কুস্তিগীররা। বুধবার রাতে, সেই বিক্ষোভস্থলে চড়াও হয় দিল্লি পুলিশ। কুস্তিগীরদের সঙ্গে বচসা, এমনকি হাতাহাতিতেও জড়িয়ে পড়ে পুলিশ বলে অভিযোগ।

এই ঘটনায় মানসিকভাবে প্রচন্ড ধাক্কা খান প্রতিবাদী কুস্তিগীররা। সাংবাদিকদের মুখোমুখি হয়ে কাঁদতে থাকেন ভিনেশ ফোগাট ও সাক্ষী মালিক। চোখের জল নিয়ে ভিনেশ ফোগাট প্রশ্ন (Vinesh Phogat) করেন, ‘আমরা কোনও দাগি আসামি নই যে পুলিশ আমাদের সঙ্গে এরকম আচরণ করবে। এই দিনটি দেখার জন্যই কি আমরা দেশের হয়ে এত পদক জিতলাম?’ সেই ভিডিও এদিন দেশবাসীর সামনে তুলে ধরেন রাহুল গান্ধী।

উত্তরপ্রদেশের বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিংয়ের গ্রেফতারি চেয়ে ২৩ এপ্রিল থেকে অবস্থানে বসেছেন কুস্তিগীররা। তাঁদের পাশে থাকার বার্তা দিয়ে দিল্লির যন্তর মন্তরে এসেছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi), হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিং হুডা (Bhupinder Singh Hooda), দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal), প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী রবার্ট ভাদ্রা (Robert Vadra)।

এমনকি, বুধবার বিকালে দিল্লির যন্তর মন্তরে কুস্তিগীরদের সঙ্গে দেখা করতে আসেন ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের (IOA) প্রধান পি. টি. ঊষা (P. T. Usha)।

এরপর বুধবার রাতে, ভিনেশ ফোগাট, সাক্ষী মালিকদের আন্দোলনকে সমর্থন জানাতে যান কংগ্রেসের রাজ্যসভার সাংসদ দীপেন্দ্র হুডা (MP Deepender Hooda)। এ সময় তাঁকে বাধা না দিতেও, পরে তাঁকে আটক করে বসন্ত কুঞ্জ থানায় নিয়ে যায় দিল্লি পুলিশ।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in