Punjab: আন্দোলনরত কৃষকদের সমর্থনে মন্তব্য - বিজেপি থেকে বহিষ্কৃত প্রাক্তন মন্ত্রী

শনিবার দলবিরোধী কার্যকলাপের অভিযোগে এই বিজেপি নেতাকে বিজেপি থেকে বহিষ্কার করা হয়েছে। সম্প্রতি কেন্দ্রের তিন কৃষি আইন নিয়ে কৃষকদের পক্ষে দাঁড়িয়ে তিনি কেন্দ্রীয় সরকারকে কাঠগড়ায় তুলেছিলেন।
Punjab: আন্দোলনরত কৃষকদের সমর্থনে মন্তব্য - বিজেপি থেকে বহিষ্কৃত প্রাক্তন মন্ত্রী
বিজেপি নেতা অনিল যোশীফাইল ছবি সংগৃহীত

কেন্দ্রের তিন কৃষি আইন নিয়ে প্রশ্ন তুলে বহিষ্কৃত হলেন পাঞ্জাবের বিজেপি নেতা তথা প্রাক্তন মন্ত্রী অনিল যোশী। শনিবার দলবিরোধী কার্যকলাপের অভিযোগে এই বিজেপি নেতাকে বিজেপি থেকে বহিষ্কার করা হয়েছে। সম্প্রতি কেন্দ্রের তিন কৃষি আইন নিয়ে কৃষকদের পক্ষে দাঁড়িয়ে তিনি কেন্দ্রীয় সরকারকে কাঠগড়ায় তুলেছিলেন।

দুদিন আগেই কৃষি আইনের বিরোধিতা করে কেন্দ্রীয় সরকার বিরোধী মন্তব্যের জেরে তাঁকে শোকজ করা হয়েছিলো। তিনি শোকজের উত্তর দেবার পরে শনিবার তাঁকে বহিষ্কার করে বিজেপি।

বিজেপির পক্ষে দেওয়া বিবৃতি অনুসারে – অনিল যোশী কেন্দ্রের বিজেপি সরকার, কেন্দ্রীয় নেতৃত্ব এবং দলের নীতির বিরুদ্ধে প্রশ্ন তুলেছেন। তাই অনিল যোশীকে বিজেপি রাজ্য সভাপতি অশ্বিনী শর্মা বহিষ্কার করলেন।

অমৃতসর উত্তর কেন্দ্রের প্রাক্তন বিধায়ক এই প্রসঙ্গে এক বিবৃতিতে জানান – আমি কেন্দ্রীয় সরকারের কৃষি আইনের বিরুদ্ধে বা কেন্দ্রীয় নেতৃত্বের বিরুদ্ধে কিছুই বলিনি।

প্রসঙ্গত, সম্প্রতি তিনি রাজ্য বিজেপি সভাপতি অশ্বিনী শর্মার কাছে জানতে চেয়েছিলেন, বর্তমান পরিস্থিতিতে কৃষকদের সঙ্গে আলোচনায় বসা কি একেবারেই অসম্ভব? যোশী আরও জানান, কৃষক আন্দোলনে অংশ নিয়ে দিল্লিতে ৫০০-র বেশি কৃষক মারা গেছেন। একাধিক রাজনৈতিক দল এবং সংগঠন এই আন্দোলন সমর্থন করছে। কিন্তু আমরা এর বিরুদ্ধে দাঁড়িয়ে আছি। তিনি আরও বলেন, আমি তিন আইন বাতিল করার কথা বলছি না। কিন্তু সরকার কথাবার্তা চালিয়ে এই সমস্যার সমাধান করতে পারে বলে আমি মনে করি।

২০০৭ এবং ২০১২ সালে নির্বাচিত বিধায়ক অনিল যোশী প্রকাশ সিং বাদল মন্ত্রীসভায় মন্ত্রী ছিলেন। যদিও ২০১৭ সালের নির্বাচনে তিনি পরাজিত হন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in