Punjab: সিধুর পাকিস্তান যোগের দাবি অমরিন্দর সিং-এর, সোনিয়া রাহুলের কাছে প্রশ্ন বিজেপির

মুখ্যমন্ত্রী পদ থেকে অপসারিত হবার পরেই অমরিন্দর সিং তাঁর নিজের দলের রাজ্য সভাপতি নভজ্যোত সিং সিধুর বিরুদ্ধে পাকিস্তানের সঙ্গে সম্পর্ক থাকার অভিযোগ করেছেন। যা কংগ্রেস নেতৃত্বের কাছেও যথেষ্ট অস্বস্তিকর।
Punjab: সিধুর পাকিস্তান যোগের দাবি অমরিন্দর সিং-এর, সোনিয়া রাহুলের কাছে প্রশ্ন বিজেপির
ক্যাপ্টেন অমরিন্দর সিং ও নভজ্যোত সিং সিধু ফাইল ছবি - দ্য ইন্ডিয়ান ওয়্যারের সৌজন্যে

মুখ্যমন্ত্রী পদ থেকে অপসারিত হবার পরেই ক্যাপ্টেন অমরিন্দর সিং তাঁর নিজের দলের রাজ্য সভাপতি নভজ্যোত সিং সিধুর বিরুদ্ধে পাকিস্তানের সঙ্গে সম্পর্ক থাকার অভিযোগ করেছেন। যা কংগ্রেস নেতৃত্বের কাছেও যথেষ্ট অস্বস্তিকর। এমন সুযোগ হাতছাড়া করতে চায়নি বিজেপিও। বিজেপি রবিবার এই বিষয়ে সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধীর কাছে ব্যাখ্যা চেয়েছে।

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এবং বিজেপি নেতা প্রকাশ জাভড়েকর কংগ্রেসের উপর তীব্র আক্রমণ করে বলেন, “অমরিন্দর সিং নভজ্যোত সিং সিধুর বিরুদ্ধে যে অভিযোগ এনেছেন তা অত্যন্ত গুরুতর”। বিষয়টিকে জাতীয় নিরাপত্তার সঙ্গে যুক্ত করে জাভড়েকর কংগ্রেসের অন্তর্বর্তীকালীন জাতীয় সভাপতি সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধীর নীরবতা নিয়ে প্রশ্ন তুলেছেন এবং জিজ্ঞাসা করেছেন যে কংগ্রেস এই অভিযোগগুলি আদৌ গুরুত্বের সাথে বিবেচনা করবে কিনা!” তিনি বলেন, কংগ্রেসের উচিত এসব অভিযোগের বিষয়ে স্পষ্ট অবস্থান নেওয়া।

শনিবার পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেওয়ার পর অমরিন্দর সিং দাবি করেন পাকিস্তানের সঙ্গে নভজ্যোত সিং সিধুর সংযোগ আছে। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এবং জেনারেল বাজওয়াকে সিধুর প্রশংসা নিয়ে প্রশ্ন তুলেছেন, এমনকি তাকে দেশবিরোধীও বলেছেন। ক্যাপ্টেন আরও বলেন যে, তিনি এই সমস্ত বিষয়ে কংগ্রেস হাইকমান্ডকে কয়েকবার অবহিত করেছিলেন।

রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, সিধুর বিরুদ্ধে ক্যাপ্টেন যে গুরুতর অভিযোগ এনেছেন, তাতে বিজেপিকে আক্রমণ করার সুযোগ করে দিয়েছে। অনেক বিজেপি নেতা বিশ্বাস করেন যে তাঁর সামরিক অতীতের কারণে, ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের জাতীয় নিরাপত্তা সংক্রান্ত মন্তব্য কখনোই প্রশ্নবিদ্ধ হতে পারে না এবং পাকিস্তানের বিরুদ্ধে নেওয়া মোদী সরকারের প্রতিটি পদক্ষেপকে তিনি সর্বদা সমর্থন করেছেন।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.