Punjab: সোমবার থেকে খুলে যাচ্ছে সমস্ত স্কুল, চালু হচ্ছে সব ক্লাস, ঘোষণা রাজ‍্য সরকারের

পড়ুয়া, শিক্ষক ও বিদ্যালয় কর্মীদের সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে অবশ‍্যই মাস্ক পরতে‌ হবে এবং স‍্যানিটাইজার ব‍্যবহার করতে হবে। এছাড়াও শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে।
পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং
পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংছবি সিএমও পাঞ্জাব ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

২ আগস্ট, সোমবার থেকে পাঞ্জাবে সমস্ত স্কুল খুলে দেওয়া হবে। দ্বাদশ পর্যন্ত সব শ্রেণির পঠনপাঠনই চালু হবে স্কুলে। শনিবার পাঞ্জাব সরকার একথা ঘোষণা করেছে।

পাঞ্জাব সরকারের পক্ষ থেকে জারি করা এক বিবৃতিতে বলা হয়েছে, স্কুলের মধ‍্যে সমস্ত রকম কোভিড প্রোটোকল সঠিকভাবে মেনেই পঠনপাঠন চালু করা হবে। পড়ুয়া, শিক্ষক ও বিদ্যালয় কর্মীদের সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে অবশ‍্যই মাস্ক পরতে‌ হবে এবং স‍্যানিটাইজার ব‍্যবহার করতে হবে। এছাড়াও শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে।

এখনও এই বিষয়ে বিস্তারিত কোনো তথ‍্য জানায়নি পাঞ্জাব সরকার। শীঘ্রই এই মর্মে স্কুল শিক্ষা দপ্তর একটি নির্দেশিকা জারি করবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

এর আগে গত ২৬ জুলাই থেকে দশম-দ্বাদশ শ্রেণির পঠনপাঠন চালু করার জন্য বিজ্ঞাপ্তি জারি করেছিলেন রাজ‍্যের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। সেক্ষেত্রে টিকার দুটি ডোজ নেওয়া শিক্ষক ও শিক্ষাকর্মীরাই কেবলমাত্র বিদ‍্যালয়ে যেতে পারবেন বলে স্কুল শিক্ষা দপ্তর থেকে প্রকাশ করা এক নির্দেশিকায় বলা হয়েছিল। শিক্ষার্থীদের স্কুলে আসার জন্য অভিভাবকদের লিখিত সম্মতি বাধ‍্যতামূলক ছিল।

পাঞ্জাবে এখনও পর্যন্ত মোট ৫ লক্ষ ৯৯ হাজার ২০৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ১৬ হাজার ২৯২ জনের। এর‌ মধ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৪৮ জন ও মৃত্যু হয়েছে ২ জনের। রাজ‍্যে আগামী ১০ আগস্ট পর্যন্ত কোভিড বিধি জারি থাকবে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in