Puducherry: ক্ষমতা দখলের জন্য পিছনের দরজা দিয়ে প্রবেশের চেষ্টা করছে বিজেপি !
ফাইল ছবি- সংগৃহীত

Puducherry: ক্ষমতা দখলের জন্য পিছনের দরজা দিয়ে প্রবেশের চেষ্টা করছে বিজেপি !

মুখ্যমন্ত্রী হিসেবে রঙ্গস্বামী শপথ নেওয়ার পরই কোভিডে আক্রান্ত হন। এবং চেন্নাইয়ের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। সেই সময় বিজেপির মনোনীত ৩ বিধায়ক হাউস চালানোর কাজ করেছেন।

রবিবার পুদুচেরি মন্ত্রিসভার শপথগ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। এন রঙ্গস্বামী মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার ৫১ দিন পর এদিন তাঁর মন্ত্রিসভা শপথ নিয়েছে। তামিলনাড়ুর জলসম্পদ মন্ত্রী এবং প্রবীণ ডিএমকে নেতা এস দুরেইমুরুগান জানিয়েছেন, বিজেপি এখন পুদুচেরিতে পিছনে দরজা দিয়ে প্রবেশ করে ক্ষমতা দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

উল্লেখ্য, এদিনের মন্ত্রীসভায় বিজেপির ২ মন্ত্রী, অল ইন্ডিয়া এন আর কংগ্রেসের ৩ জন মন্ত্রী হয়েছেন। পুদুচেরি বিধানসভা নির্বাচনে বিজেপি ১০ টি আসনে প্রার্থী দিয়েছিল। যার মধ্যে ৬টিতে জয়লাভ করেছে। যা রাজ্যে গেরুয়া শিবিরের জন্য প্রথম খাতা খোলার বেশ ইতিবাচক বলে মনে করছে রাজনৈতিক মহল।

রাজ্যের এআইএনআরসি নেতৃত্বাধীন সরকারের জুনিয়র পার্টনার হিসেবে ক্ষমতা ভাগাভাগি করে নিয়েছে বিজেপি। মুখ্যমন্ত্রী হিসেবে রঙ্গস্বামী শপথ নেওয়ার পরই কোভিডে আক্রান্ত হন। এবং চেন্নাইয়ের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। সেই সময় বিজেপির মনোনীত ৩ বিধায়ক সদন চালানোর কাজ করেছেন।

২০২১ সালের নির্বাচনে ৬ জন নির্দল প্রার্থী জয়লাভ করেছেন। যার মধ্যে আবার ৩ জন বিজেপিকে নিজেদের সমর্থন দিয়েছেন। এরফলে বিজেপি সহজেই রাজ্যের শাসক সরকারের সঙ্গে আসন ভাগাভাগি নিয়ে দরকষাকষি করার চেষ্টা করেছে। যাতে মন্ত্রিসভায় বিজেপি আরও বেশি সংখ্যক আসন পেতে পারে।

হাসপাতালে থাকাকালীন মুখ্যমন্ত্রী রঙ্গস্বামী সবটা জেনেও এই বিষয়ে একটি বাক্যব্যয় করেননি। বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বর পাশাপাশি রাজ্য নেতারাও রঙ্গস্বামীর সঙ্গে সবরকম আলোচনা করার চেষ্টা চালিয়ে গিয়েছে। অবশেষে মুখ্যমন্ত্রী মুখ খোলায় রাজ্য বিজেপি ও রঙ্গস্বামীর মধ্যে বরফ গলতে শুরু করেছে বলে মনে করা হচ্ছে।

- with IANS input

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in