The Oriental Insurance: দ্য ওরিয়েন্টাল ইন্স্যুরেন্স-এর স্থায়ী সম্পদ বিক্রিতে কেন্দ্রের সবুজ সংকেত

People's Reporter: সংস্থার চেয়ারম্যান আর আর সিং জানান, “আমাদের অনেক স্থায়ী সম্পদ আছে, বেশিভাগ বড় শহরে আবাসিক অ্যাপার্টমেন্ট আছে। আমরা স্থায়ী সম্পদ বিক্রির জন্য কেন্দ্রীয় সরকারের অনুমতি পেয়েছি।
ওরিয়েন্টাল ইনস্যুরেন্স কোম্পানীর অফিস
ওরিয়েন্টাল ইনস্যুরেন্স কোম্পানীর অফিস ছবি প্রতীকী, ফাইল ছবি সংগৃহীত

সংস্থার স্থায়ী সম্পদ বিক্রির পথে হাঁটতে চলেছে পাবলিক সেক্টর নন-লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি, দ্য ওরিয়েন্টাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। কোম্পানির একজন শীর্ষ কর্মকর্তা একথা জানিয়েছেন।

তিনি আরও বলেন যে এই সংস্থার মালিক ভারত সরকার দ্বারা নির্ধারিত প্রায় সমস্ত লক্ষ্য পূরণ করেছে সংস্থা এবং শীঘ্রই সমস্ত বৈশিষ্ট্য সহ একটি নতুন পোর্টাল চালু করা হবে।

সংবাদসংস্থা আইএএনএস-কে সংস্থার চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর আর আর সিং জানান, “আমাদের অনেক স্থায়ী সম্পদ রয়েছে, বেশিরভাগ বড় শহরগুলিতে আবাসিক অ্যাপার্টমেন্ট আছে। আমরা স্থায়ী সম্পদ বিক্রির জন্য কেন্দ্রীয় সরকারের অনুমতি পেয়েছি। এখন কোম্পানি স্থায়ী সম্পদের মূল্যায়ন করছে।”

তিনি বলেন, কর্মী সংখ্যা কমে যাওয়ার কারণে অনেক আবাসিক কোয়ার্টার খালি হয়ে গেছে এবং রক্ষণাবেক্ষণ বন্ধ হয়েছে গেছে।

সারা দেশে এই সংস্থার প্রায় ২০০টি অফিস বন্ধ/একত্রীকরণ থেকে ভাড়ার প্রাপ্তি হিসাবে একটি বড় অঙ্কের সঞ্চয় রয়েছে এবং চারটি পাবলিক সেক্টর জেনারেলের প্রতিনিধি সংস্থা জেনারেল ইন্স্যুরেন্স পাবলিক সেক্টর অ্যাসোসিয়েশন (জিআইপিএসএ) কে এই সম্পত্তি ভাড়া দিয়ে তাদের আরও উপার্জন হবে।

সিং আরও বলেন, “জিআইপিএসএ লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (এলআইসি) এর মালিকানাধীন সম্পত্তি নিয়ে কাজ করছিল। এখন এই সংস্থা তাদের অফিস আমাদের সম্পত্তিতে নিয়ে আসবে। এই বিষয়ে এলআইসিকে প্রয়োজনীয় নোটিশ দেওয়া হয়েছে।”

দ্য ওরিয়েন্টাল ইন্স্যুরেন্স চলতি অর্থবছরের প্রথমার্ধে নীট লোকসান কমিয়ে ৪২.১৭ কোটি টাকায় নীট নামিয়েছে, যা আগের বছরের একই সময়ে ৩,৫৮৬.৯৩ কোটি টাকা ছিল।

তিনি বলেন, যদি সংস্থা ভালো পারফরম্যান্স অব্যাহত রাখে, তবে এবার বছরের শেষে অল্প লাভ হতে পারে এবং যার ফলে সংস্থার কর্মীদের বেতন কাঠামোয় পরিবর্তন হতে পারে।

সিং বলেন, কোম্পানি কেন্দ্রীয় সরকারের দ্বারা নির্ধারিত বেশিরভাগ লক্ষ্যমাত্রা অর্জন করেছে। যার মধ্যে আছে, রিডাকশন ইন ইনকারড ক্লেইমস রেশিও (আইসিআর), ব্যবসা বৃদ্ধি এবং অন্যান্য।

"প্রথম অর্ধের ফলাফল অনুসারে, সংস্থাটি কেন্দ্রীয় সরকার দ্বারা নির্ধারিত লক্ষ্যগুলির ৮০ থেকে ৯০ শতাংশ পূরণ করেছে" বলে জানান শ্রী সিং।

ওরিয়েন্টাল ইনস্যুরেন্স কোম্পানীর অফিস
MP Assembly Polls: মধ্যপ্রদেশে ১৪৫ থেকে ১৫০ আসনে জয়ী হয়ে ক্ষমতায় আসবে কংগ্রেস - দাবি রাহুল গান্ধীর
ওরিয়েন্টাল ইনস্যুরেন্স কোম্পানীর অফিস
Chhattisgarh Polls: ছত্তিশগড়ে দ্বিতীয় দফার ভোটে ১০০ প্রার্থীর বিরুদ্ধে ক্রিমিনাল কেস

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in