ধর্মীয় মেরুকরণ বন্ধ করে ভ্যাকসিন দিন, বিজেপির প্রতি বিরক্ত কর্ণাটকের শিল্পী সমাজ

হাসপাতালে বেড কেলেঙ্কারির পিছনে অভিযুক্ত বলে দাবি করে শুধুমাত্র মুসলিম হাসপাতালকর্মীদের নাম তুলে ধরেছিলেন বিজেপি সাংসদ তেজস্বী সূর্য
ধর্মীয় মেরুকরণ বন্ধ করে ভ্যাকসিন দিন, বিজেপির প্রতি বিরক্ত কর্ণাটকের শিল্পী সমাজ
বিজেপি সাংসদ তেজস্বী সূর্যফাইল ছবি- সংগৃহীত

সামাজিক মেরুকরণ না করে সকলকে ভ্যাকসিন দেওয়ার উপর জোর দেওয়া হোক বলে রবিবার আবেদন করেছে কর্নাটকের শিল্পী, সমাজকর্মী ও সাধারণ নাগরিকগণ। এদিন অনলাইনে এক প্রচারসভা করে এই বার্তা দেওয়া হয়েছে। মূলত তেজস্বী সূর্য, সতীশ রেড্ডি, রবি সুব্রমণ্যা এবং উদয় গারুদাচার যে অভিযান চালিয়েছিলেন, তার বিরোধিতা করে এই আবেদন করা হয়েছে।

সূর্য হাসপাতালে বেড কেলেঙ্কারির পিছনে অভিযুক্ত বলে দাবি করে শুধুমাত্র মুসলিম হাসপাতালকর্মীদের নাম তুলে ধরেছিলেন। সেখানে রেড্ডি প্রশ্ন তুলেছিলেন বিবিএমপি হাসপাতালের ওয়াররুমে ২১২ জন কর্মীর মধ্যে ১৭ জন মুসলিম কর্মীর নিয়োগ নিয়ে। এই করে ঘৃণার বার্তা প্রচার করে সোশ্যাল মিডিয়ায় মুসলিম হাসপাতালকর্মীদের কার্যত 'সন্ত্রাসবাদী' তকমা দেওয়ার কাজ করেছেন তাঁরা।

যদিও বেড কেলেঙ্কারিতে কোনও অবদান ছিল না এইসব কর্মীদের। সমাজকর্মীরা দাবি করেছেন, এভাবে সাম্প্রদায়ীক বিভেদ তৈরি করলে ভাইরাসের বিরুদ্ধে লড়াই কর আরও কঠিন হয়ে উঠবে। একটি ভিঢিও বার্তায় আইনজীবী বিনয় শ্রীনিবাসা জানিয়েছেন, কোভিড রোগীদের জন্য অক্সিজেন জোগার, ওষুধ জোগার, শেষকৃত্য করতে ধর্মবর্ণ নির্বিশেষে অনেকে কাজ করে চলেছেন।

এই পরিস্থিতিতে সকলে একসঙ্গে মিলে কাজ করছে। তিনি আরও বলেন, 'কিছু রাজনীতিবিদ ঘৃণা ছড়ানোর কাজ করে চলেছেন। আমরা ঘৃণা চাইনা। আমাদের অক্সিজেন প্রয়োজন। আমরা রাজনীতিবিদদের বলতে চাই, আমরা সবাই এক এবং আপনাদের ঘৃণার জন্য আমরা আলাদা হব না। আমরা ভালোবাসা ছড়ানোর মাধ্যমে এই ঘৃণার রাজনীতিকে হারিয়ে দেব।'

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in