বিহারে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান ১১ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ, প্রতিবাদ পড়ুয়াদের

ইতিমধ্যে কোভিড গাইডলাইন না মানার জন্য প্রাইভেট কোচিং সেন্টারের ৩ জন আধিকারিককে গ্রেপ্তার করা হয়েছে।
বিহারে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান ১১ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ, প্রতিবাদ পড়ুয়াদের
ফাইল ছবি- সংগৃহীত

পাটনা, ৮ এপ্রিল: বাড়তে থাকা কোভিড ১৯ এর দ্বিতীয় তরঙ্গের কথা মাথায় রেখে বিহারে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান আগামি ১১ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। রাজ্য সরকারের এই সিদ্ধান্তের বিরোধিতায় সোচ্চার হয়েছে সমস্ত বেসরকারি স্কুল ও প্রাইবেট টিউশন প্রতিষ্ঠানের মালিক ও কর্মীরা। ইতিমধ্যে কোভিড গাইডলাইন না মানার জন্য প্রাইভেট কোচিং সেন্টারের ৩ জন আধিকারিককে গ্রেপ্তার করা হয়েছে।

মূলত এর প্রতিবাদে বুধবার সালন্দার রাজ্য প্রধান কার্যালয় বিহারশরিফে এক প্রতিবাদ আন্দোলনের ডাক দেওয়া হয়। এই প্রতিবাদ কর্মসূচিতে অংশগ্রহণ করেছিলেন পড়ুয়াদের একটি দল। এদের মধ্যে কোচিং সেন্টারের কর্মী ও মালিকরাও ছিলেন। জেলা এডুকেশন অফিসার মনোজ কুমার জানিয়েছেন, পুলিশ একটি কোচিং ইন্সটিটিউট-এর মালিক ও দু'জন কর্মীকে গ্রেপ্তার করেছে। এদিকে, নালন্দার জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে, বহু বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান সরকারের এই কোভিড নির্দেশিকা অমান্য করে প্রতিষ্ঠান খোলা রেখেছে।

অন্যদিকে রোহতাসের প্রধান কার্যালয় সাসারামে সোমবার সরকারের এই সিদ্ধান্তের বিরোধিতা করে হিংসাত্মক প্রতিবাদ দেখানো হয়। শতাধিক পড়ুয়া রাস্তায় নেমে এর প্রতিবাদ করে। পুলিশের গাড়ি লক্ষ্য করে ইট ছোড়া হয়, অনেক গাড়িও ভাঙচুর করা হয়। একই ধরনের প্রতিবাদ দেখানো হয় গয়া, ছাপড়া, মাসুরি, মুজফফরপুর, সাসারামে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in