Karnataka: বদলা নিতেই মহম্মদ ফাজিলকে খুন হিন্দুত্ববাদীদের, জানাল পুলিশ

২৮ জুলাই নৃশংস ভাবে খুন করা হয় ফাজিলকে। এই ঘটনায় ৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ২৬ জুলাই খুন হওয়া বিজেপি কর্মী প্রবীণের হত্যার প্রতিশোধ নিতে ফাজিলকে হত্যা করেছে বলে জেরায় স্বীকার করেছে অভিযুক্তরা।
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

প্রতিহিংসার জেরে খুন করা হয় ২৩ বছরের মহম্মদ ফাজিলকে। বিজেপি যুব নেতা প্রবীণ নেত্তারু হত্যার বদলা নিতেই এই খুন সংগঠিত হয়েছে। ব্যাঙ্গালুরু পুলিশের প্রাথমিক তদন্তে এমনই তথ্য উঠে এসেছে।

২৮ জুলাই দক্ষিণ কানাড়া জেলায় নৃশংস ভাবে খুন করা হয় ফাজিলকে। এই ঘটনায় ৩ রাউডি-শিটার সহ ৬ জনকে গ্রেপ্তার করেছে ব্যাঙ্গালুরু পুলিশ। গত ২৬ জুলাই খুন হওয়া বিজেপি কর্মী প্রবীণের হত্যার প্রতিশোধ নিতে ফাজিলকে হত্যা করেছে বলে জেরায় স্বীকার করেছে অভিযুক্তরা।

মহম্মদ ফাজিল খুনে পুলিশ যে ৬ জনকে গ্রেপ্তার করেছে, তাদের নামের তালিকাও প্রকাশ করেছে। তারা হল - সুহাস শেঠি (২৯), মোহন (২৬), গীরিধর (২৩), অভিষেক (২১), শ্রীনিবাস (২৩) এবং দীক্ষিত (২১)।

পুলিশ জানিয়েছে, সুহাস শেঠি বজরং দলের গোরক্ষা ইউনিটের সদস্য ছিলেন। ২০২০ সালে তার বিরুদ্ধে খুনের অভিযোগ ওঠায়, তাকে দল থেকে বহিষ্কার করা হয়। বাকি, ৫ জনের সঙ্গে অন্যান্য হিন্দুত্ববাদী সংগঠনের সম্পর্ক রয়েছে।

ম্যাঙ্গালুরুর পুলিশ কমিশনার এন শশীকুমার জানান, ‘ফাজিলকে খুনের পিছনে প্রেম, বিবাদ বা অন্য কোনও কারণ ছিল না। অভিযুক্তরা প্রতিশোধ নিতে তাঁকে টার্গেট করেছে।‘

পুলিশ জানিয়েছে, আরও তদন্তের স্বার্থে অভিযুক্তদের হেফাজতে নেওয়া হবে।

কর্ণাটক পুলিশ জানিয়েছে, সাম্প্রদায়িক শক্তি এবং অ্যান্টি সোশ্যালদের দমন করতে, সংশ্লিষ্ট জেলায় বিশেষ অভিযান চালানো হবে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in