মায়ের প্রয়াণ, বাংলা সফরে আসছেন না প্রধানমন্ত্রী মোদী

মায়ের শেষকৃত্যের জন্য এই মুহূর্তে গুজরাটের গান্ধীনগরে রয়েছেন প্রধানমন্ত্রী। এরপর আহমেদাবাদ থেকে ভিডিও কনফারেন্স করে সমস্ত প্রকল্পের উদ্বোধন করবেন।
মায়ের শবদেহ কাঁধে প্রধানমন্ত্রী
মায়ের শবদেহ কাঁধে প্রধানমন্ত্রীছবি সংগৃহীত

শুক্রবার সকালে প্রয়াত হয়েছেন প্রধানমন্ত্রীর মা হীরাবেন মোদী। সেই কারণে আজ বাংলা সফরে আসছেন না প্রধানমন্ত্রী। তবে কর্মসূচিগুলি পূর্ব পরিকল্পনা অনুযায়ীই অনুষ্ঠিত হবে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভার্চুয়ালি সমস্ত প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর সচিবালয়ের তরফ থেকে এমনটাই জানানো হয়েছে।

বাংলা সফরে এসে হাওড়া-নিউজলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস উদ্বোধন করার কথা ছিল আজ প্রধানমন্ত্রীর। কলকাতায় হওয়া জাতীয় গঙ্গা পরিষদের বৈঠকেও যোগ দেওয়ার কথা ছিল তাঁর। প্রায় ৭,৮০০ কোটি টাকার প্রকল্প নিয়ে আজ সকালে বাংলায় আসার কথা ছিল প্রধানমন্ত্রীর। কিন্তু শুক্রবার ভোরে মাতৃ বিয়োগ হয় তাঁর। তাই বাংলা সফর বাতিল ঘোষণা করেছেন তিনি। মায়ের শেষকৃত্যের জন্য এই মুহূর্তে গুজরাটের গান্ধীনগরে রয়েছেন তিনি। এরপর আহমেদাবাদ থেকে ভিডিও কনফারেন্স করে সমস্ত প্রকল্পের উদ্বোধন করবেন।

চলতি বছর জুন মাসে ১০০ বছরে পা দিয়েছেন হীরাবেন মোদী। গত মঙ্গলবার শারীরিক অবস্থার অবনতি হয় তাঁর। তৎক্ষণাৎ তাঁকে আহমেদাবাদের ইউ এন মেহতা ইনস্টিটিউট অফ কার্ডিওলজি অ্যান্ড রিসার্চ সেন্টারে ভর্তি করা হয়। আজ ভোরে সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in