Price Rise: বিজেপি সরকারের তৈরি “মেহঙ্গাই ওয়েভ” প্রবল তাপপ্রবাহের থেকেও নৃশংস - কংগ্রেস

ভারতে এলপিজির দাম বিশ্বে সবচেয়ে বেশি হওয়ার খবর প্রকাশ্যে আসার পর বিরোধীদের পক্ষ থেকে সরকারকে আক্রমণ করে অভিযোগ করা হয়েছে, যে মোদি সরকারের স্বরূপ ক্রমশ উন্মোচিত হচ্ছে।
ছবি প্রতীকী
ছবি প্রতীকী গ্রাফিক্স সুমিত্রা নন্দন

এবারের গরমে তাপপ্রবাহের থেকেও বেশি ‘মেহঙ্গাই ওয়েভ’। দেশে এলপিজি, পেট্রোল এবং ডিজেল সহ অন্যান্য প্রয়োজনীয় পণ্যগুলির সাথে লেবুর ক্রমবর্ধমান দাম নিয়ে কেন্দ্রকে আক্রমণ করে শুক্রবার একথা জানিয়েছে কংগ্রেস।

কংগ্রেস মুখপাত্র জয়বীর শেরগিল ক্রমবর্ধমান মূল্যবৃদ্ধি প্রসঙ্গে বলেন, "লেবুর দাম ৩০০ টাকা ছাড়িয়েছে এবং কাঁচা লঙ্কার দাম এখন জ্বালানির দামের চেয়েও বেশি। অর্থমন্ত্রীর এই বৃদ্ধি অনুভব করতে পেঁয়াজের বদলে লেবুর জল এবং লঙ্কা খাওয়া উচিৎ।” এই গরমে বিজেপি সরকারের তৈরি এই “মেহঙ্গাই ওয়েভ” প্রবল তাপপ্রবাহের থেকেও নৃশংস।

ভারতে এলপিজির দাম বিশ্বে সবচেয়ে বেশি হওয়ার খবর প্রকাশ্যে আসার পর বিরোধীদের পক্ষ থেকে সরকারকে আক্রমণ করে অভিযোগ করা হয়েছে, যে মোদি সরকারের স্বরূপ ক্রমশ উন্মোচিত হচ্ছে।

শেরগিল এক টুইট বার্তায় জানিয়েছেন, "এইভাবে বিজেপির স্লোগান ‘আচ্ছে দিন, সবকা সাথ-সবকা বিকাশ, দেশ না ঝুকনে দুঙ্গা'র জন্য জাতিকে মূল্য চোকাতে হচ্ছে!! "ভাইয়ো বহেনো দেখো বিজেপি কা কমল -"সরকার মালামাল-জনতা কাঙাল"!!

এর আগেই কেন্দ্রের মোদী সরকারের বিরুদ্ধে দেশব্যাপী বিক্ষোভ দেখাচ্ছে কংগ্রেস। বৃহস্পতিবার কংগ্রেসের পক্ষ থেকে পেট্রোল, ডিজেল, রান্নার গ্যাসের দাম, সার এবং প্রয়োজনীয় ওষুধের দামের ক্রমাগত বৃদ্ধি নিয়ে ভারতীয় জনতা পার্টির নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বিক্ষোভ দেখানো হয়।

"মেহঙ্গাই মুক্ত ভারত” শ্লোগান তুলে সমস্ত রাজ্যে রাজভবন এবং রাজ্য সচিবালয়ের সামনে "মোদী সরকারের দ্বারা সাধারণ মানুষের ক্রমাগত শোষণ" এর বিরুদ্ধে আওয়াজ তুলে মিছিল করা হয়।

কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছে, সরকার অভূতপূর্ব উচ্চ আবগারি হারের মাধ্যমে প্রায় ২৬ লক্ষ কোটি টাকা আয় করেও সন্তুষ্ট নয়, করের সাম্প্রতিক ব্যবধান জনগণের উপর অতিরিক্ত ১.৫৬ লক্ষ কোটি টাকার বোঝা চাপতে চলেছে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in