Presidential Poll: বড় অর্থের প্রস্তাব দিয়ে কংগ্রেস বিধায়কদের প্ররোচিত করছে বিজেপি - অভিযোগ কমলনাথের

বিরোধী রাষ্ট্রপতি পদপ্রার্থী যশবন্ত সিনহার সাথে এক সাংবাদিক সম্মেলনে এসে তিনি বলেন, এক কংগ্রেস বিধায়ক অর্থের বিনিময়ে এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মুকে ভোট দেওয়ার জন্য ফোন কল পাওয়ার বিষয়ে জানিয়েছেন।
একান্ত বৈঠকে যশবন্ত সিনহা ও কমলনাথ
একান্ত বৈঠকে যশবন্ত সিনহা ও কমলনাথছবি কমলনাথের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

কংগ্রেস নেতা এবং মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথ বৃহস্পতিবার অভিযোগ করেছেন যে রাজ্যের ক্ষমতাসীন বিজেপি ১৮ জুলাইয়ের রাষ্ট্রপতি নির্বাচনে তাদের প্রার্থীকে ভোট দেওয়ার জন্য কংগ্রেস বিধায়কদের বড় অর্থের প্রস্তাব দিয়ে প্ররোচিত করার চেষ্টা করছে।

বিরোধী রাষ্ট্রপতি পদপ্রার্থী যশবন্ত সিনহার সাথে এক সাংবাদিক সম্মেলনে এসে এদিন তিনি বলেন, এক কংগ্রেস বিধায়ক তাঁকে অর্থের বিনিময়ে এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মুকে ভোট দেওয়ার জন্য ফোন কল পাওয়ার বিষয়ে জানিয়েছেন। যদিও কমলনাথ আশ্বস্ত করেছেন যে সমস্ত কংগ্রেস বিধায়ক সিনহাকে ভোট দেবেন।

দলীয় সূত্রে জানা গিয়েছে, সংশ্লিষ্ট বিধায়ক প্রাক্তন মন্ত্রী ও বিশিষ্ট আদিবাসী বিধায়ক। কংগ্রেস সূত্র আইএএনএসকে জানিয়েছে যে অন্তত তিনজন অ-বিজেপি বিধায়ককে ক্রস ভোটিংয়ের জন্য অর্থের প্রস্তাব দেওয়া হয়েছে।

কমলনাথ জানান, "তারা (বিজেপি) ইতিমধ্যেই জনপদ এবং জেলা পঞ্চায়েত নির্বাচনে আমাদের কর্মী সমর্থকদের ভয় দেখিয়েছে এবং প্রলুব্ধ করেছে। এবার বিজেপি রাষ্ট্রপতি নির্বাচনকেও রেহাই দিচ্ছেনা।"

রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র এদিনই কমলনাথ এবং রাজ্যসভার সদস্য দিগ্বিজয় সিং সহ কংগ্রেস বিধায়কদের এনডিএ রাষ্ট্রপতি পদপ্রার্থীকে ভোট দেওয়ার জন্য আবেদন করার কয়েক ঘন্টা পরেই নাথের অভিযোগ এসেছে।

নাথের অভিযোগ অস্বীকার করে মিশ্র বলেছেন: "কেন আমরা এই ধরনের কাজে লিপ্ত হব, বিশেষ করে যখন সমগ্র দেশ জানে যে এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মু বড় ব্যবধানে নির্বাচনে জয়ী হচ্ছেন।"

এদিকে, বুধবার রাতে ভোপালে পৌঁছে বৃহস্পতিবার বিকেলে নয়াদিল্লির উদ্দেশ্যে রওনা হওয়ার আগে বিরোধী শিবিরের রাষ্ট্রপতি পদপ্রার্থী সিনহা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিযুক্ত করেছেন। "

তিনি বলেন, "আমি রাষ্ট্রপতি নির্বাচনে জয়ী হই বা না হই, তবে আমি এটা পরিষ্কার করে দেব যে আমি গণতন্ত্র রক্ষার লড়াইকে রাস্তায় নিয়ে যাব। আজকের বিজেপি অতীতের অটল-আডবাণীর কার্যকাল থেকে সম্পূর্ণ আলাদা।"

সিনহা বলেছেন, প্রতিটি রাজ্যে তিনি গণতন্ত্র রক্ষায় তাঁকে সমর্থন করার জন্য বিধায়ক ও সাংসদদের কাছে আবেদন করেছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in