রাহুল-প্রিয়ঙ্কার সাথে বৈঠক PK-র, দুই রাজ্যের বিধানসভা নির্বাচন কৌশল নিয়ে আলোচনা? শুরু জল্পনা

আগামী বছর পাঞ্জাবে বিধানসভা নির্বাচন। কিন্তু গত কয়েকদিন ধরে পাঞ্জাব কংগ্রেসের অন্তর্দ্বন্দ্ব প্রকাশ‍্যে আসছে। খোলাখুলি অমরিন্দর সিংয়ের সমালোচনা করছেন বিজেপি থেকে কংগ্রেসে আসা নভজ‍্যোৎ সিং সিধু।
রাহুল-প্রিয়ঙ্কার সাথে বৈঠক PK-র, দুই রাজ্যের বিধানসভা নির্বাচন কৌশল নিয়ে আলোচনা? শুরু জল্পনা
রাহুল গান্ধী, প্রশান্ত কিশোর এবং প্রিয়ঙ্কা গান্ধীফাইল ছবি

মঙ্গলবার কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সাথে বৈঠক করলেন ভোটকুশলী প্রশান্ত কিশোর। সূত্রের খবর, দিল্লিতে রাহুল গান্ধীর বাড়িতেই হওয়া এই বৈঠকে উপস্থিত ছিলেন প্রিয়ঙ্কা গান্ধী, কে সি বেণুগোপাল এবং পাঞ্জাবের কংগ্রেস ইনচার্জ হরিষ রাওয়াত।

কী নিয়ে এই বৈঠক তা এখনও জানা না গেলেও হরিষ রাওয়াতের উপস্থিতির কারণে মনে করা হচ্ছে পাঞ্জাব কংগ্রেসে সম্প্রতি যে অস্থিরতা তৈরি হয়েছে তা নিয়ে আলোচনার জন্য এই বৈঠক। তবে কংগ্রেস বা প্রশান্ত কিশোর কেউই এই বিষয়ে এখনও মুখ খোলেনি।

আগামী বছর পাঞ্জাবে বিধানসভা নির্বাচন। কিন্তু গত কয়েকদিন ধরে পাঞ্জাব কংগ্রেসের অন্তর্দ্বন্দ্ব প্রকাশ‍্যে আসছে। খোলাখুলি মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের সমালোচনা করছেন বিজেপি থেকে কংগ্রেসে আসা নভজ‍্যোৎ সিং সিধু।

পাঞ্জাবের ভোটকুশলী হিসেবে প্রশান্ত কিশোরকে নিয়োগ করেছেন অমরিন্দর সিং। এই পরিস্থিতিতে প্রশান্ত কিশোরের রাহুল-প্রিয়ঙ্কার বৈঠক যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

অমরিন্দর সিংয়ের সাথে কাদা ছোঁড়াছুঁড়ির মাঝেই সম্প্রতি দিল্লি এসে প্রিয়ঙ্কা গান্ধীর সাথে সাক্ষাৎ করেছেন নভজ‍্যোৎ সিং সিধু। অন‍্যদিকে আবার গত সপ্তাহে দিল্লিতে প্রশান্ত কিশোরের সাথে বৈঠক করেছেন অমরিন্দর সিং।

আগামি বছর উত্তরপ্রদেশেও বিধানসভা নির্বাচন রয়েছে। সেখানে কংগ্রেস একা লড়ে বিজেপিকে জোর টক্কর দেওয়ার বার্তা দিয়েছে। অপরদিকে বাংলায় বিজেপিকে ঠেকিয়ে বড় সাফল‍্য পেয়েছেন প্রশান্ত কিশোর। সেই দিক থেকে দেখলে উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনের জন্যও হতে পারে এই বৈঠক।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in