PK-Congress: ‘চিন্তন শিবিরে কাজের কাজ কিছুই হয়নি’, কংগ্রেসকে বেনজির আক্রমণ পিকে-র

আসন্ন গুজরাত ও হিমাচল প্রদেশের নির্বাচনে কংগ্রেসের ভরাডুবির ইঙ্গিত দিয়েছেন প্রশান্ত কিশোর।
PK-Congress: ‘চিন্তন শিবিরে কাজের কাজ কিছুই হয়নি’, কংগ্রেসকে বেনজির আক্রমণ পিকে-র
গ্রাফিক্স - নিজস্ব

রাজনৈতিক ময়দানে ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে কংগ্রেস যে ‘চিন্তন শিবির’-এর আয়োজন করেছিল, তার ফলাফল নিয়ে সংশয় প্রকাশ করেছেন ভোটকুশলী প্রশান্ত কিশোর। এমনকী আসন্ন গুজরাত ও হিমাচল প্রদেশের নির্বাচনে কংগ্রেসের ভরাডুবির ইঙ্গিত দিয়েছেন তিনি।

শুক্রবার দুপুরে নিজের টুইটারে প্রশান্ত কিশোর লিখেছেন, ‘উদয়পুর চিন্তন শিবির নিয়ে মন্তব্য করার জন্য আমাকে বার বার বলা হচ্ছিল। আমার দৃষ্টিভঙ্গিতে এই চিন্তন শিবির থেকে অর্থপূর্ণ কিছু বেরোয়নি। শুধু স্থিতাবস্থা বজায় রাখা হয়েছে। গুজরাত ও হিমাচল প্রদেশের ভোটে বিপর্যয়ের আগে পর্যন্ত কংগ্রেসের নেতৃত্বকে ফেবল কিছু সময় দিল এই শিবির ।’

কয়েকদিন আগেই রাজস্থানের উদয়পুরে ‘চিন্তন শিবির’ করেছিল কংগ্রেস। সেখানে সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী সহ কংগ্রেসের তাবড় তাবড় নেতৃত্ব উপস্থিত ছিলেন। এবার কংগ্রেসের সেই চিন্তন শিবিরের কার্যকারিতা নিয়ে সংশয় প্রকাশ করেছেন ভোট কুশলী প্রশান্ত কিশোর। একইসঙ্গে, কংগ্রেসের শীর্ষ নেতৃত্বকে বিঁধেছেন তিনি।

কংগ্রেসের এই চিন্তন শিবিরের আগে কংগ্রেসের হাই কমান্ডের সঙ্গে একাধিকবার বৈঠক করেন প্রশান্ত কিশোর। যার জেরে জল্পনা দানা বাঁধে, কংগ্রেসে যোগ দিচ্ছেন প্রশান্ত কিশোর। কিন্তু শেষ পর্যন্ত তা বাস্তবায়িত হয়নি। এমনকী আসন্ন নির্বাচনের জন্য গঠিত হওয়া কংগ্রেসের অ্যাকশন গ্রুপের সদস্যও তিনি হতে চাননি। এই বিষয়ে টুইটারে পিকে লিখেছিলেন, 'আমায় এমপাওয়ার্ড অ্যাকশন গ্রুপে চেয়েছিল কংগ্রেস। আমি এই প্রস্তাব প্রত্যাখ্যান করেছি। আমার বিনীত মতামত, পরিবর্তনমূলক সংস্কারের মাধ্যমে দলের গভীরে থাকা কাঠামোগত সমস্যা সমাধানের জন্য আমার চেয়েও দলীয় নেতৃত্ব এবং তাঁদের সম্মিলিত সদিচ্ছার প্রয়োজন।'

সূত্রের খবর, একজন পরামর্শদাতা হিসেবে স্বাধীনভাবে কাজ করতে চেয়েছিলেন পিকে। তা না হওয়ায় কংগ্রেসের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন তিনি।

PK-Congress: ‘চিন্তন শিবিরে কাজের কাজ কিছুই হয়নি’, কংগ্রেসকে বেনজির আক্রমণ পিকে-র
TMC Vs PK: তৃণমূলের সাথে পিকে-র সম্পর্ক আরও তলানিতে? আইপ্যাকের ট্যুইটে বাড়লো জল্পনা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in