প্রধানমন্ত্রীর প্রশংসা - জম্মু ও কাশ্মীরে গুলাম নবী আজাদের কুশপুতুল পোড়ালেন কংগ্রেস সমর্থকরা
জম্মু ও কাশ্মীরে কংগ্রেসের বিক্ষোভছবি সংগৃহীত

প্রধানমন্ত্রীর প্রশংসা - জম্মু ও কাশ্মীরে গুলাম নবী আজাদের কুশপুতুল পোড়ালেন কংগ্রেস সমর্থকরা

তাঁর বিদায় সম্বর্ধনায় কেঁদে ভাসিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তারপরেই প্রধানমন্ত্রী প্রশংসা শোনা গেছিলো বর্ষীয়ান কংগ্রেস নেতা গুলাম নবী আজাদের গলায়। যদিও এই ঘটনায় অস্বস্তি বেড়েছিলো কংগ্রেসের অভ্যন্তরে। ক্ষোভ গোপন রাখেননি কংগ্রেস সমর্থকরাও। এবার সেই ক্ষোভের আঁচ সরাসরি পড়লো জম্মু ও কাশ্মীরে। যার জেরে মঙ্গলবার জম্মুর রাস্তায় প্রকাশ্যে গুলাম নবী আজাদের কুশপুতুল পুড়িয়ে বিক্ষোভ দেখালেন কংগ্রেস কর্মীরা।

কংগ্রেস সমর্থকদের বক্তব্য – কংগ্রেসই গুলাব নবী আজাদকে সম্মান দিয়েছে। এতো বড়ো রাজনৈতিক নেতা বানিয়েছে। যখন কংগ্রেসের তাঁর মতো ব্যক্তির সহায়তা দরকার তখন উনি বিজেপির সঙ্গে বন্ধুত্ব করছেন। বারবার অনুরোধ করা সত্ত্বেও উনি ডিডিসি নির্বাচনের প্রচারে পর্যন্ত আসেননি। কিন্তু এখন জম্মু ফিরে প্রধানমন্ত্রীর বন্দনা করছেন। বিক্ষোভকারীরা দল থেকে আজাদের বহিষ্কার দাবী করেন।

উল্লেখ্য, সম্প্রতি কংগ্রেসের বেশ কিছু নেতা একজোট হয়ে দলের নেতৃত্বের বিরুদ্ধে মুখ খুলেছিলেন। যাঁদের মধ্যে ছিলেন কপিল সিব্বাল, আনন্দ শর্মা, গুলাম নবী আজাদ প্রমুখ।

অন্যদিকে গুলাম নবী আজাদের এই মন্তব্যের প্রতিবাদে দিল্লি গেছেন জম্মু ও কাশ্মীরের কংগ্রেস সভাপতি গুলাম আহমদ মীর। তিনি আজাদের মন্তব্যের বিরুদ্ধে কংগ্রেস মহাসচিব কে সি বেণুগোপালের সঙ্গে দেখা করবেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in