যুদ্ধ-বিধ্বস্ত দেশ থেকে ভারতীয়দের ফেরানো প্রধানমন্ত্রীর দায়িত্ব, জনসংযোগ করার জায়গা নয় - কংগ্রেস

যুদ্ধ-বিধ্বস্ত দেশ থেকে ভারতীয়দের ফেরানো প্রধানমন্ত্রীর দায়িত্ব, এটা জনসংযোগ করার জায়গা নয়। ইউক্রেনে আটক ভারতীয়দের ফেরানো প্রসঙ্গে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে মন্তব্য কংগ্রেসের।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গেফাইল ছবি সংগৃহীত

যুদ্ধ-বিধ্বস্ত এলাকা থেকে ভারতীয়দের ফিরিয়ে আনা প্রধানমন্ত্রীর দায়িত্ব, এটা জনসংযোগ করার জায়গা নয়। প্রধানমন্ত্রীর একথা মনে রাখা উচিত। ইউক্রেনে আটক ভারতীয়দের ফিরিয়ে আনা প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে একথা বললো কংগ্রেস।

সোমবার রাজ‍্যসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গে নিজের ট‍্যুইটারে লেখেন, "ভারত কখনো তার নাগরিকদের পরিত‍্যাগ করেনি। সবসময় যুদ্ধবিধ্বস্ত এলাকা তাঁদের নিরাপদে উদ্ধার করে এনেছে। ১৯৯১ হলে কুয়েতে উপসাগরীয় যুদ্ধ চলাকালীন ১ লাখ ১৫ হাজারেরও বেশি নাগরিককে উদ্ধার করেছে ভারত সরকার। এছাড়াও ২০০৬ সালে লেবানন থেকে অপারেশন সকুনের মাধ্যমে ২০০৩ জন, ২০১১ সালে লিবিয়া থেকে অপারেশন হোম কামিং-এর মাধ্যমে ১৫ হাজার জন, ২০১৫ সালে ইয়েমেন থেকে অপারেশন রাহাতের মাধ্যমে ৪,৬৫০ জনকে নিরাপদে উদ্ধার করেছে সরকার। প্রধানমন্ত্রীর মনে রাখা উচিত নাগরিকদের নিরাপদে উদ্ধার করা তাঁর কর্তব্য। এটা নিয়ে জনসংযোগ করা উচিত নয়।"

প্রসঙ্গত, যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে কয়েক হাজার ডাক্তারি পড়ুয়া সহ অনেক ভারতীয়ই আটকে পড়েছেন। পড়ুয়াদের দ্রুত ফিরিয়ে আনার জন্য চাপ বাড়ছে ক্রমশ সরকারের ওপর। অপারেশন গঙ্গার অধীনে তাঁদের ফিরিয়ে আনার জন্য সোমবার সন্ধ্যায় উচ্চপর্যায়ের বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সূত্রের খবর, চার কেন্দ্রীয় মন্ত্রীর ওপর এই অপারেশনের দায়িত্ব দেওয়া হয়েছে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in