‘সংসদে প্রধানমন্ত্রীর মন্তব্যে আমরা সকলে হতাশ’, কটাক্ষ তেজস্বী যাদবের

প্রধানমন্ত্রীর বক্তব্যে আজ কোনোরকম বিষয়বস্তু ছিল না। বিরোধীদের আক্রমণ করা ছাড়া উনি আর প্রায় কিছুই বলেননি, বলেন তেজস্বী যাদব।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং তেজস্বী যাদব
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং তেজস্বী যাদব

বৃহস্পতিবার লোকসভায় বাদল অদিবেশনের জবাবী ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মণিপুর ইস্যু নিয়ে সংসদে বিজেপি সরকারের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব বিতর্কের পরেই সভায় হাজির হয়েছেন নমো। কিন্তু বিরোধীরা প্রথম থেকেই মনিপুর নিয়ে সংসদে প্রধানমন্ত্রীর বক্তব্যের দাবি জানালেও, এদিন তিনি সংসদে উত্তর-পূর্ব ভারতের রাজ্যে শান্তি ফিরিয়ে আনার ব্যাপারে কেন্দ্রের পদক্ষেপ নিয়ে প্রায় কিছুই বললেন না। এই নিয়ে বিহারের উপ-মুখ্যমন্ত্রী তেজস্বী যাদব মোদীকে তীব্র কটাক্ষ করে বলেছেন, প্রধানমন্ত্রীর বক্তব্য আমাদের শুধুই হতাশ করেছে।

বৃহস্পতিবার অধিবেশনের দ্বিতীয় ভাগে সংসদে উপস্থিত হন প্রধানমন্ত্রী। কিন্তু মণিপুরের বদলে তাঁর বক্তব্যের মূল বিষয়বস্তুই ছিল বিরোধী মহাজোট ‘INDIA’কে আক্রমণ। তাই তাঁর বক্তব্য নিয়ে সমালোচনা করেছেন লালু-পুত্র তেজস্বী। তিনি এদিনের অধিবেশন শেষে সাংবাদিকদের জানিয়েছেন, “বিরোধী জোট মণিপুর ইস্যুতে সংসদে অনাস্থা প্রস্তাব এনেছিল। আমরা অপেক্ষা করছিলাম যাতে এই নিয়ে প্রধানমন্ত্রী বক্তব্য রেখে গুরুত্বপূর্ণ কিছু বিষয় তুলে ধরেন। কিন্তু ওঁর বক্তব্য আমাদের শুধুই হতাশ করেছে। প্রধানমন্ত্রীর বক্তব্যে আজ কোনোরকম বিষয়বস্তু ছিল না। বিরোধীদের আক্রমণ করা ছাড়া উনি আর প্রায় কিছুই বলেননি।”

বিহারের উপ-মুখ্যমন্ত্রীর আরও বক্তব্য, মণিপুরে শান্তি ফেরানো নিয়ে কেন্দ্রীয় সরকার কী কী পদক্ষেপ নিচ্ছে সেসব বিষয়ে প্রধানমন্ত্রী কোনোরকম আলকপাত করেননি। বরং বিরোধীদের ‘ঘমণ্ডি’ (অহংকারী) বলে দেগে দিয়েছেন, এতে তাঁর ভয় স্পষ্ট চোখে পড়ছে। তেজস্বী জানিয়েছেন, “আমরা বিরোধীরা যখন এক হয়ে জোট গঠন করেছি, তখন আমাদের মধ্যে একতা রয়েছে। বিহারেও বিরোধীদের মধ্যে একতা রয়েছে। বিহারের পাশাপাশি, বিরোধী দলগুলি দেশের সব জায়গাতেই শক্তিশালী হচ্ছে। আর বিজেপি আমাদের এই ঐক্যকেই ভয় পেয়েছে। আমরা বিহারে জিতেছি, বাকি গোটা দেশেও জিতব।”

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in