'লজ্জাও করে না!' - মোরবিতে মোদী যাওয়ার আগে হাসপাতাল সাজানোয় কটাক্ষ বিরোধীদের

কংগ্রেস এবং আম আদমি পার্টির দাবি, গুজরাটের হাসপাতালগুলির কঙ্কালসার চিত্র যাতে প্রকাশ্যে না আসে এবং প্রধানমন্ত্রীর ছবি তোলার সুবিধার্থেই চলছে মেরামতির কাজ।
হাসপাতাল রং করা হচ্ছে, মেঝেতে টাইলস বসানো হচ্ছে
হাসপাতাল রং করা হচ্ছে, মেঝেতে টাইলস বসানো হচ্ছে ছবি সৌজন্যে কংগ্রেসের টুইটার হ্যান্ডেল

গুজরাটের সেতু দুর্ঘটনায় আহতদের দেখতে মঙ্গলবার মোরবি হাসপাতালে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগেই মেরামত-রং করে হাসপাতালকে নতুন করে সাজানো হচ্ছে! সেই নিয়ে ফের সরব হলেন বিরোধীরা। কংগ্রেস এবং আম আদমি পার্টির দাবি, গুজরাটের হাসপাতালগুলির কঙ্কালসার চিত্র যাতে প্রকাশ্যে না আসে এবং প্রধানমন্ত্রীর ছবি তোলার সুবিধার্থেই এই মেরামতি।

সোমবার কংগ্রেসের নিজস্ব ট্যুইটার পেজে মোরবি হাসপাতালের চারটি ছবি পোস্ট করা হয়েছে। যেখানে দেখা গেছে, বহাল তবিয়তে চলছে হাসপাতাল মেরামতি এবং রং করার কাজ। মেঝেতে বসানো হচ্ছে টাইলস।

কংগ্রেস নেতৃত্বের কথায়, "অদ্ভুত ট্র্যাজেডি। আগামীকাল (পড়ুন মঙ্গলবার) প্রধানমন্ত্রী মোদি মোরবি সিভিল হাসপাতালে যাবেন। তার আগে সেখানে রং করার কাজ চলছে। মেঝেতে টাইলস বসানো হচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি তোলাতে যেন কোনো ঘাটতি না থাকে, তার জন্যই এসব ব্যবস্থা করা হচ্ছে। এদের লজ্জাও করে না! এত মানুষ মারা গেছে, আর এরা দেওয়াল রং করতে ব্যস্ত।"

প্রসঙ্গত, সামনেই বিধানসভা নির্বাচন। তার আগেই গুজরাট সফরে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর এরই মাঝে রবিবার গুজরাটের মোরবিতে ভয়াবহ সেতু বিপর্যয়ের ঘটনায় রাজনৈতিক তরজা তুঙ্গে। গুজরাটে থাকা সত্ত্বেও কেন ঘটনাস্থলে যাননি মোদী এই প্রশ্ন তুলছে বিরোধীরা।

কংগ্রেসের পাশাপাশি আম আদমি পার্টি (AAP)-র নিজস্ব ট্যুইটার পেজ থেকে পোস্ট করা হয়েছে একটি ভিডিও। যেখানেও স্পষ্ট দেখা গেছে, মোরবি হাসপাতালে রং এবং মেরামতির কাজ চলছে। যদিও ভিডিও এবং ছবিগুলির সত্যতা যাচাই করেনি পিপলস রিপোর্টার।

আম আদমি পার্টি নেতৃত্বের কথায়, "আগামীকাল (পড়ুন মঙ্গলবার) প্রধানমন্ত্রীর ফটোশুটের ক্ষেত্রে যাতে হাসপাতালের দরিদ্র, কঙ্কালসার চেহারা ফুটে না ওঠে তাই রাতারাতি রং করা হচ্ছে সিভিল হাসপাতাল। ১৪১ জন মারা গেছে, শত শত মানুষ নিখোঁজ, প্রকৃত দোষীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি, কিন্তু ফটোশুট করে বিজেপি নিজেদের দোষ ধামাচাপা দিচ্ছে।"

হাসপাতাল রং করা হচ্ছে, মেঝেতে টাইলস বসানো হচ্ছে
Gujarat: রক্ষণাবেক্ষণের অভিজ্ঞতা নেই, BJP যোগেই 'মোরবি সেতু' ওরেভা গ্রুপের হাতে?
হাসপাতাল রং করা হচ্ছে, মেঝেতে টাইলস বসানো হচ্ছে
Gujarat: মোরবিতে সেতু বিপর্যয় - বিজেপি সাংসদের পরিবারের ১২ সদস্যের মৃত্যু

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in