দেশকে বিভ্রান্ত করতে টিকাকরণ নিয়ে ভুল তথ্য দিচ্ছেন প্রধানমন্ত্রী মোদী - অভিযোগ কংগ্রেসের

কংগ্রেসের কথায় দাবি করা হচ্ছে ভারত প্রথম দেশ হিসেবে ১০০ কোটি টিকাকরণ সম্পন্ন করেছে। এটা মিথ্যা। চীন টিকাকরণের ২১৬ কোটি ডোজ সম্পন্ন করেছে। চীনের মোট জনসংখ্যার ৮০ শতাংশই পুরোপুরি ভ‍্যাকসিনেটেড।
দেশকে বিভ্রান্ত করতে টিকাকরণ নিয়ে ভুল তথ্য দিচ্ছেন প্রধানমন্ত্রী মোদী - অভিযোগ কংগ্রেসের
ফাইল ছবি

টিকাকরণ নিয়ে দেশকে বিভ্রান্ত করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর বিরুদ্ধে এমনটাই অভিযোগ কংগ্রেসের। দেশের প্রধান বিরোধী দলের কথায়, দেশের মোট জনসংখ্যার মাত্র ২১ শতাংশের পুরোপুরি টিকাকরণ হয়েছে। প্রধানমন্ত্রী যে তথ‍্য দিচ্ছেন তা অর্থ-সত‍্য, যা ভয়ঙ্কর।

বিরোধী দলের দাবি চলতি বছরের শেষে দেশের সমস্ত প্রাপ্তবয়স্কদের টিকা দেওয়া হবে বলে বলে যে প্রতিশ্রুতি আগে দিয়েছিলেন প্রধানমন্ত্রী, তা কিভাবে সম্ভব হবে তা নিয়ে শ্বেতপত্র প্রকাশ করুক সরকার।

কংগ্রেসের মুখপাত্র গৌরব বল্লভ শুক্রবার সাংবাদিকদের সামনে বলেন, "প্রধানমন্ত্রীর উচিত জাতির মুখোমুখি হয়ে দেশের সমস‍্যাগুলো নিয়ে কথা বলা, কিন্তু তার পরিবর্তে তিনি 'মহোৎসব' উদযাপন করছেন। ভুল পদ্ধতিতে বিষয়গুলি স্পর্শ করছেন প্রধানমন্ত্রী। দেশকে বিভ্রান্ত করতে ভুল তথ‍্য শেয়ার করছেন। অর্ধসত্য খুবই বিপজ্জনক।"

কংগ্রেস নেতা বলেন, দাবি করা হচ্ছে ভারত প্রথম দেশ হিসেবে ১০০ কোটি টিকাকরণ সম্পন্ন করেছে। এই দাবি মিথ‍্যা কারণ সেপ্টেম্বরেই চীনে টিকাকরণের ২১৬ কোটি ডোজ সম্পন্ন করেছে। চীনের মোট জনসংখ্যার ৮০ শতাংশই পুরোপুরি ভ‍্যাকসিনেটেড। যেখানে ভারতের মাত্র ২১ শতাংশ টিকার দুটি ডোজ পেয়েছে।

তিনি বলেন, ২০২১ সালের ৩১ ডিসেম্বরের মধ্যে দেশের সমস্ত প্রাপ্তবয়স্কদের সম্পূর্ণ টিকাকরণের যে প্রতিশ্রুতি দিয়েছিলেন, তা কখন পূরণ হবে সে বিষয়ে প্রধানমন্ত্রী উত্তর দিলে ভালো হয়‌। আগামী ৭০ দিনের মধ্যে কিভাবে ১০৬ কোটি টিকা দেওয়া হবে, তা নিয়ে শ্বেতপত্র প্রকাশ করুন।

প্রধানমন্ত্রীকে আক্রমণ করে গৌরব বল্লভ বলেন, "আমরা ভেবেছিলাম উনি মুদ্রাস্ফীতি নিয়ে কথা বলবেন। কারণ ১ জানুয়ারি থেকে ডিজেলের দাম ২৯ শতাংশ এবং পেট্রোলের দাম ২৭ শতাংশ বেড়েছে। প্রধানমন্ত্রীর কয়েকজন বন্ধু ছাড়া এই পৃথিবীতে এমন কেউ আর আছে কি যাদের শেষ নয় মাসে ২৯ শতাংশ আয় বেড়েছে?"

তিনি বলেন, "দেশকে রক্ষা করতে গিয়ে জম্মু-কাশ্মীরে শেষ ২ সপ্তাহে ৯ জন সৈনিক প্রাণ হারিয়েছেন। ৩২ জন সাধারণ মানুষকে খুন করা হয়েছে। আমরা আশা করেছিলাম এই বিষয়ে কিছু বলবেন উনি। করোনার কারণে ৪.৫৩ লাখ মানুষ প্রাণ হারিয়েছেন। আমরা আশা করেছিলাম তাঁদের পরিবারের প্রতি সমবেদনা জানাবেন উনি। পরিবর্তে তিনি মহোৎসব উদযাপন করছেন।"

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in