পিএম কেয়ারসের তথ্য জানতে চেয়ে মামলা, এপ্রিলে শুনানি হবে আদালতে

পিএম কেয়ারস ফান্ডের টাকা কীভাবে কাজ করছে তা ভারতীয় দণ্ডবিধির অধিনে জানাবে আদালত। এই বিষয়টির শুনানি হবে আগামি এপ্রিল মাসে।
পিএম কেয়ারসের তথ্য জানতে চেয়ে মামলা, এপ্রিলে শুনানি হবে আদালতে
ফাইল ছবি - সংগৃহীত

নয়াদিল্লি, ১০ মার্চ: একটি জনস্বার্থ মামলার প্রেক্ষিতে পিএম কেয়ারস ফান্ডের টাকা কীভাবে কাজ করছে তা ভারতীয় দণ্ডবিধির অধিনে জানাবে আদালত। মঙ্গলবার দিল্লি আদালত এই মর্মে জানিয়েছে, এই বিষয়টির শুনানি হবে আগামি এপ্রিল মাসে। প্রধান বিচারপতির বেঞ্চ বিচারপতি ডিএন প্যাটেল ও বিচারপতি জসমিত সিং জানিয়েছেন, তথ্য জানান অধিকার আইনের প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের যে যে তথ্য এই আবেদনকারী জানতে চেয়েছেন, তার সবকটি নিয়েই এই শুনানিতে আলোচনা করা হবে।

এই মামলার প্রথম শুনানিটি হবে ২৩ এপ্রিল। যদিও এই বিষয়ে কেন্দ্রকে কোনও নোটিস পাঠানো হবে না বলেও আদালতের তরফে জানানো হয়েছে। কারণ, প্রধানমন্ত্রীর দপ্তর ইতিমধ্যে নিজেদের আইনজীবী মারফত এই বিষয়ে বেশ কিছু তথ্য আদালতে পেশ করেছে। কেন্দ্রের পক্ষে সলিসিটর জেনারেল তুষার মেহতা জানিয়েছেন, এই বিষয়ে ঠিকঠাক শুনানি হওয়া দরকার।

পিএম কেয়ারসের তথ্য জানতে চেয়ে মামলা, এপ্রিলে শুনানি হবে আদালতে
পি এম কেয়ারস ফান্ডে ৩৮ পিএসইউ-র ২,১০৫ কোটি দান - কীভাবে এই ফান্ড অডিটের বাইরে প্রশ্ন ইয়েচুরির

উল্লেখ্য, আবেদনকারী সময়ক গাঙ্গওয়াল ভারতীয় সংবিধানের ১২ নং ধারা অনুসারে পিএম কেয়ারসের তহবিলের সমস্ত তথ্য চেয়েছেন। এমনকী, তহবিলের অডিট রিপোর্টও চেয়ে পাঠানো হয়েছে। মোট কত টাকা তহবিলে জমা পড়েছে, কোন কোন বেসরকারি সংস্থা, সরকার অধিগৃহীদ সংস্থা, রাজনৈতিক দল, স্বেচ্ছাসেবী সংস্থা, ট্রাস্ট এবং অন্যান্য আর কোন কোন খাত থেকে টাকা এসেছে, তার সম্পূর্ণ তথ্য চাওয়া হয়েছে এই আবেদনে। এমনকী, ত্রৈমাসিক ভিত্তিতে এই টাকা কীভাবে, কোন খাতে কাজে লাগানো হয়েছে, তাও জানতে চাওয়া হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in