এক ধাক্কায় ৩ গুন রেলের প্ল্যাটফর্ম টিকিটের দাম

প্ল্যাটফর্ম টিকিটের দাম ১০ টাকার বদলে এক ধাক্কায় বাড়িয়ে ৩০ টাকা করা হয়েছে
এক ধাক্কায় ৩ গুন রেলের প্ল্যাটফর্ম টিকিটের দাম
ছবি- প্রতীকীফাইল ছবি - সংগৃহীত

৫ মার্চ, কলকাতা- আচ্ছে দিন'ই এসেছে বটে। প্ল্যাটফর্ম টিকিটের দাম ১০ টাকার বদলে এক ধাক্কায় বাড়িয়ে ৩০ টাকা করা হয়েছে। অর্থাৎ প্রায় ৩ গুন বেড়ে গেল প্ল্যাটফর্ম টিকিটের দাম। শুধু তাই নয়, স্থানীয় ভাড়াও ১০ টাকার বদলে ৩০ টাকা করা হয়েছে। উদাহরণ হিসেবে বলা যেতে পারে, দিল্লি থেকে গাজিয়াবাদ যেতে এখন ১০ টাকার বদলে ৩০ টাকা টিকিট ভাড়া দিতে হবে। বিজ্ঞপ্তি প্রকাশ করে এমনটাই জানিয়েছে ইন্ডিয়ান রেলওয়ে।

গত ফেব্রুয়ারি মাসে স্বল্প দূরত্বে প্যাসেঞ্জার ট্রেনের ভাড়া বৃদ্ধি হয়। ভারতীয় রেল তখন জানিয়েছিল- যাঁরা অপ্রয়োজনে যাত্রা করেন, তাঁদের রুখতে এই সামান্য মূল্যবৃদ্ধি ঘটানো হয়েছে। কোভিড আবহে গ্রীষ্মের মরশুমে অতিরিক্ত ভিড় এড়াতে মুম্বই মেট্রো পলিটন রিজিওনে সেন্ট্রাল রেলওয়ে কয়েকটি স্টেশনে প্লাটফর্ম টিকিটের দাম বাড়ানো হয় গত ২ মার্চ। ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাস, দাদার ও লোকমান্য তিলক টার্মিনাস এবং পার্শ্ববর্তী থানে, কল্যাণ, পানভেল এবং ভিওয়ানদী রোড স্টেশনে প্ল্যাটফর্মের টিকিটের দাম ১০ টাকার পরিবর্তে ৫০ টাকা করা হয়েছে বলে সিআরের প্রধান জনসংযোগ কর্মকর্তা শিবাজি সুতার জানিয়েছেন।

করোনা আবহে যেখানে মানুষের পকেটে টান, ক্রমশই বাড়ছে পেট্রোল ডিজেল সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য - সেখানে প্ল্যাটফর্ম টিকিটের মূল্য ৩ গুন বৃদ্ধি করা কতোটা যুক্তিসঙ্গত সিদ্ধান্ত- সেই নিয়ে উঠছে প্রশ্ন। যদিও রেল কর্তৃপক্ষের যুক্তি- ভিড় এড়াতেই এই পদক্ষেপ এবং এটি অস্থায়ী সিদ্ধান্ত।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in