‘ব্যক্তিগত’ কারণ দেখিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রধান উপদেষ্টা পি কে সিনহার ইস্তফা
প্রধানমন্ত্রীর প্রধান উপদেষ্টা পি কে সিনহাফাইল ছবি সংগৃহীত

‘ব্যক্তিগত’ কারণ দেখিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রধান উপদেষ্টা পি কে সিনহার ইস্তফা

‘ব্যক্তিগত’ কারণ দেখিয়ে ইস্তফা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রধান উপদেষ্টা পি কে সিনহা। মঙ্গলবারই তিনি ইস্তফা দিয়েছেন। নিজের ইস্তফার কারণ ‘ব্যক্তিগত’ বলেই জানিয়েছেন পি কে সিনহা।

‘ব্যক্তিগত’ কারণ দেখিয়ে ইস্তফা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রধান উপদেষ্টা পি কে সিনহা। মঙ্গলবারই তিনি প্রধানমন্ত্রীর অফিস থেকে ইস্তফা দিয়েছেন। নিজের ইস্তফার কারণ ‘ব্যক্তিগত’ বলেই জানিয়েছেন পি কে সিনহা।

১৯৭৭ উত্তরপ্রদেশ ক্যাডারের আই এ এস অফিসার প্রধানমন্ত্রীর দপ্তরে যোগদানের আগে ক্যাবিনেট সেক্রেটারি পদে অধিষ্ঠিত ছিলেন এবং তাঁকে তিনবার এক্সটেনশন দেওয়া হয়েছিলো। এর আগে কোনো আই এ এস অফিসার এই ধরণের এক্সটেনশন পাননি।

প্রধানমন্ত্রীর দফতরে তাঁকে আনার জন্য এই প্রধান উপদেষ্টার পদ তৈরি করা হয়েছিলো। তাঁর ওপরেই প্রধানমন্ত্রীর দপ্তরের সঙ্গে অন্যান্য দপ্তরের যাবতীয় সংযোগ রক্ষা করবার দায়িত্ব ছিলো। পি কে সিনহা ছাড়া এই ক্ষমতার অধিকারী অপর দুই ব্যক্তি হলেন প্রিন্সিপ্যাল সেক্রেটারি পি কে মিশ্র এবং জাতীয় সুরক্ষা উপদেষ্টা অজিত দোভাল। যদিও এই দুজনের মত পি কে সিনহাকে কোনো ক্যাবিনেট পর্যায়ের পদ দেওয়া হয়নি।

সূত্র অনুসারে, ‘ব্যক্তিগত’ কারণ দেখিয়ে ইস্তফা দিলেও তাঁকে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে অন্য কোনো সাংবিধানিক পদ দেওয়া হতে পারে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in